মিরসরাইয়ে সিকেপি স্কলারশিপ পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

মিরসরাইয়ে সিকেপি স্কলারশিপ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী মিরসরাই ও সীতাকুন্ড উপজেলায় ৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় দুটি উপজেলার ১৬১টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে দশম শ্রেণীর প্রায় ২ হাজার জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। প্রধান পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন ছাত্রকল্যান পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিকেপি ফাউন্ডেশনের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পারভেজ।

মিরসরাই মারূফ মডেল স্কুল কেন্দ্রে সচিবের দায়িত্ব পালন করেছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, জাফরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সচিবের দায়িত্ব পালন করেন প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক নেপাল চন্দ্র নাথ, টেরিয়াইল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সচিবের দায়িত্ব পালন করেন প্রতিষ্ঠানের সহকারী প্রধান রতন চক্রবর্তি ও যুবাইদিয়া মহিলা আলিম মাদ্রাসা কেন্দ্রে সচিবের দায়িত্ব পালন করেন প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম।

পরীক্ষার হল পরিদর্শন করে মিরসরাই উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী একেএম সাঈদ মাহমুদ, প্রাথমিক শিক্ষক সমিতির মিরসরাই উপজেলার সভাপতি মঞ্জুর কাদের চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক, মহিলা সম্পাদিকা জরিনা বেগম, সীতাকুন্ড আলিয়া মাদ্রাসার প্রভাষক আলতাফ উদ্দিন এবং সীতাকুন্ড আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দীপক কুমার সাহা। পরীক্ষায় আহবায়কের দায়িত্ব পালন করেন তৌহিদুল আলম রুবেল ও সদস্য সচিবের দায়িত্ব পালন করেন নজরুল ইসলাম বাপ্পী।

প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক গিয়াস উদ্দিন পারভেজ জানান, ‘প্রতি বছরের ন্যায় এবারও সংগঠনের উদ্যোগে ১০ম মেধা বৃত্তি অনুষ্ঠিত হয়েছে। বৃত্তি পরীক্ষার মাধ্যমে মেধাবী ও কোমলমতি শিশুদেও খুঁেজ বের করা এবং যুগোপযোগী দক্ষ কৌশলী ও প্রতিভাববান মানব সম্পদ গড়ে তুলতে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মসূচি নেয়া হয়েছে। আগামী ১৪ ডিসেম্বর পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।’
উল্লেখ্য, ২০০৭ সালে প্রতিষ্ঠিত ছাত্রকল্যান পরিষদ শিক্ষা, সাংস্কৃতি, ক্রীড়া, চিকিৎসা সহ বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ড করে আসছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*