মিরসরাই মারুফ স্কুলে প্রাক্তন ছাত্র ছাত্রীদের পুর্ণমিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

“ফিরে চলি শৈশবে, মেতে উঠি উৎসবে” এই স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মিরসরাইয়ের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মারুফ মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিনব্যাপী পুর্ণমিলনীর অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। পুর্ণমিলনী অনুষ্ঠানকে ঘিরে শুক্রবার (৯ মার্চ) উপজেলার মারুফ স্কুল ক্যাম্পাস প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে।

সকাল ১০টায় পায়রা উড়িয়ে পুর্ণমিলনীর অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণের মধ্য দিয়ে স্কুল ক্যাম্পাস থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে স্কুল ক্যাম্পাসে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে শুরু হয় ব্যাচ ভিত্তিক পরিচিতি পর্ব, ক্রীড়া প্রতিযোগিতা, অলিম্পিক ক্রিকেট ম্যাচ। বেলা ৩টায় শুরু হয় স্মৃতিচারণ ও আলোচনা সভা। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়ন ফোরামের সভাপতি প্রফেসর ডাঃ মো. জামসেদ আলম।

এসময় প্রধান আলোচক তার বক্তব্য বলেন, শিক্ষার উন্নতি ঘটাতে প্রাইমারি শিক্ষায় সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। আমরা লক্ষ্য করলে দেখি যে প্রাইমারি স্কুল শিক্ষার মূল কেন্দ্র, কিন্তু প্রাইমারি স্কুলের বেশির ভাগই অবস্থা শোচনীয়।
তিনি আর বলেন, কোনো গুরুত্ব নেই প্রাইমারি শাখায় যেখানে জীবনের প্রথম ধাপ অতিক্রম করবে শিশুরা তাই অবশ্যই প্রাইমারি শিক্ষায় অবশ্যই গুরুত্ব দিতে হবে।

ওইদিন বিদ্যালয় পরিচালনা পরিষদের উপদেষ্টা শারফুদ্দীন কাশ্মীরের সভাপতিত্বে ও বিদ্যালয়ের ২০১০ ব্যাচের ছাত্র মোনায়েম বিল্লাহ্ নওশাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের (দায়িত্বপ্রাপ্ত) চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী।
এই সময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, মারুফ স্কুলের এটাই প্রথম পুর্ণমিলনী। এই ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। সে কামনা করি এবং স্কুলের সফলতা কামনা করি। পৌরসভার মধ্যে মারুফ একটি অন্যতম স্কুল যা সফলতার ধারাবাহিকতা ধরে রেখেছে সবসময়।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক পৌর প্রশাসক আজহারুল হক চৌধুরী নওশা মিয়া, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, জোরারগঞ্জ মহিলা কলেজ পরিচালনা পরিষদের সভাপতি রাশেদা আক্তার মুন্নি, বারইয়ারহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক, মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন ভূঁঞা, মারুফ মডেল উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মো. সাইফুদ্দীন মীর শাহীন ও মিরসরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি নুরুল আবছার সেলিম।
আলোচনা সভা শেষে সন্ধ্যায় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্টের আয়োজন করা হয়েছে।

ফ/ম

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*