সিজিআইএ ফেলোশিপ পেলেন মিরসরাইয়ের সন্তান হেলাল উদ্দিন নিজামী

নিজস্ব প্রতিনিধি

সিজিআইএ ইনস্টিটিউট থেকে ফেলোশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার প্রফেসার মোহাম্মদ হেলাল উদ্দিন নিজামী। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, হেলাল উদ্দিন নিজামী এখন এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন পেশাদারদের সাথে ফেলোশিপ গ্রহণের জন্য যোগ দিয়েছেন। ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট পেশায় অসমান্য অবদানের জন্য তিনি এই ফেলোশিপ অর্জন করেছেন।
সিজিআই ইনস্টিটিউট হলো ফিন্যান্স ইনভেস্টমেন্ট পেশাদারদের একটি বিশ্বব্যাপী পেশাদার সংস্থা। যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগ অনুশীলনের জন্য বিশ্ব মান নির্ধারণ করে।


প্রতিষ্ঠানটি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআই) সরবরাহ করে এবং এর সদরদপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থিত।
তিনি বর্তমানে এশিয়া প্যাসিফিক অর্থনৈতিক কর্পোরেশনের উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রতিনিধিত্ব করছেন। আর্থিক নিয়ন্ত্রকদের প্রশিক্ষণ উদ্যোগের (এপিসি-এফআরটিআই) পাশাপাশি আর্থিক প্রতিবেদন কাউন্সিলর সদস্য (এফআরসি) হিসাবেও দায়িত্ব পালন করছেন।
পুরস্কার সম্পর্কে নিজামী বলেন, আমি সিজিআইএ ইনস্টিটিউটকে, বিশেষত কাউন্সিলের সদস্যদের কাছে আমার প্রার্থিতা বিবেচনা করার জন্য এবং আমাকে বিশিষ্ট ফেলো ও ইনস্টিটিউটের সদস্য হিসাবে ভূষিত করার জন্য আমি কৃতজ্ঞ।
সিজিআইএর মতো আন্তর্জাতিক খ্যাতিমান প্রতিষ্ঠান থেকে এই ফেলোশিপ অ্যাওয়ার্ড প্রাপ্তি আমার পক্ষে অবিশ্বাস্যভাবে একটি স্বাতন্ত্র ও সম্মান।

উল্লেখ্য, মিরসরাই উপজেলাধীন ওয়াহেদপুর গ্রামে আলোকিত এই শিক্ষাবিদ মেধা, যোগ্যতা ও অধ্যবসায়ের কারণে অনুকরণীয় একজন মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বিশেষ করে তরুণ শিক্ষার্থীদের কাছে অনন্য এক দৃষ্টান্ত হয়ে উঠেছেন তিনি।
প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী ৪ মে, ২০১১ সালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সদস্য হিসেবে (চুক্তিভিত্তিক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে প্রেষণে) যোগদান করেন। তাছাড়া তিনি ২০১৮ সাল থেকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) পরিচালক হিসাবে কাজ করছেন। তিনি বিএসইসিতে যোগদানের আগে ইউনিভার্সিটি অব চিটাগং ইন বাংলাদেশে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*