সোনাপাহাড়ে চার লক্ষাধিক টাকা নিয়ে এক দম্পতি উধাও

নিজস্ব প্রতিনিধি…

মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিন সোনাপাহাড় গ্রামে সাহেদা বেগম নামে এক প্রতারক প্রতিবেশীদের কাছ থেকে চার লক্ষাধিক টাকা নিয়ে উধাও হয়ে গেছে। স্বামী এবং পরিবারের সদস্যদের নিয়ে পালিয়ে যাওয়ায় পাওনাদাররা চরম বিপাকে রয়েছে।

জোরারগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিন সোনাপাহাড় গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী অজিবা খাতুন জানান, তাদের প্রতিবেশি সাহেদা আক্তার তার স্বামীকে বিদেশে পাঠানোর কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে টাকা ধার নেয়। তার কাছ থেকে ( অজিবা খাতুন) ৪৫ হাজার টাকা, আমেনা খাতুন থেকে ১ লক্ষ বিশ হাজার টাকা, মফিজুল থেকে ৮ হাজার টাকা, পারভীন আক্তার থেকে ২৬ হাজার টাকা, শিমুল এর কাছ থেকে ১ লক্ষ টাকা, সুর জাহানের কাছ থেকে ২০ হাজার টাকা, নাছিমার ২০ হাজার, শিরিনার ২০ হাজার,  সহ আরো কয়েকজন থেকে প্রায় ৪ লক্ষাধিক টাকা ধার নেয়। স্বামী বিদেশ গেলে ওই টাকা শোধ করে দেয়ার কথা বলে টাকা ধার নিলেও গত ৩ বছর ধরে তাদের কোন খোজ পাওয়া যাচ্ছে না। টাকা ধার দেওয়া এক নারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাহেদার অসহায়ত্বের কথা ভেবে আমি এনজিও থেকে টাকা নিয়ে তাকে এক লাখ বিশ হাজার টাকা ধার দিই। ধার দেওয়ার কিছু দিনের মধ্যে সাহেদা ও তার স্বামী সরওয়ার পালিয়ে যায়। তার বাড়ীর আশপাশের লোকজনের কাছে খোঁজ নিলেও কেউ তাদের খবর জানেন না। আজ তিন বছর ধরে তাদের ঘরে তালা ঝুলছে।  খোঁজ নিয়ে জানা গেছে, সাহেদা বেগম দক্ষিণ সোনাপাহাড় গ্রামের মৃত কাতু মিয়ার মেয়ে। তার স্বামীর সরওয়ারের বাড়ী ফটিকছড়ি উপজেলায়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মুজিবুল হক বলেন, ভুক্তভোগীরা কেউ তার সাথে যোগাযোগ করেননি। অভিযোগ পেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*