বাইয়ারহাটে মডার্ন হিফয্ মাদরাসা উদ্বোধন




মিরসরাই উপজেলার বারইয়ারহাট মডার্ন হিফয্ মাদরাসার উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলার জোরারগঞ্জ থানা সংলগ্ন পৌরসভার জয়নাল আবেদীন টাওয়ারের ৪র্থ তলায় অবস্থিত মাদরাসার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

মাওলানা মুক্তার আহমদ মাস্টারের সভাপতিত্বে ও এডভোকেট রাহাত ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঐতিহাসিক ছুটি খাঁ জামে মসজিদের খতিব মাওলানা নুরুল আলম তৌহিদী, জগন্নাথ সোনাপুর জামে মসজিদের খতিব মুফতি শহিদুল ইসলাম, জগন্নাথ সোনাপুর জামে মসজিদের তত্বাবধায়ক এটি এম গোলাম কিবরিয়া, জগন্নাথ সোনাপুর বায়তুল আমান জামে মসজিদের খতিব মুফতি আবুল কাশেম, সাবেক নৌ-বাহিনী কর্মকর্তা আবুল কালাম পাটোয়ারী, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক সাংবাদিক এম মাঈন উদ্দিন, সাংবাদিক ফিরোজ মাহমুদ ও সৈয়দ আজমল হোসেন।

মাদরাসার ব্যবস্থাপনা পরিচালক এইচ কে এম মুনছুর আলম বলেন, বাংলা ও ইংরেজি অনুবাদের মাধ্যমে কুরআন হিফয্ করানোর সম্পুর্ন ব্যতিক্রমী প্রতিষ্ঠান। এছাড়া আধুনিক ও উচ্চ শিক্ষিত শিক্ষকদ্বারা পরিচালিত এই দ্বীনি প্রতিষ্ঠানে আন্তর্জাতিক পরিমন্ডলে অংশগ্রহণের ব্যবস্থা করা ও মহানগ্রন্থ আল কুরআন হিফযের পাশাপাশি পঞ্চম ও অষ্টম শ্রেণীর পরিক্ষার ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, বিষয় ভিত্তিক জ্ঞান বিজ্ঞান লজিক কুরআন হাদিসের রেফারেন্স সহ লেকচার শেখার বিশেষ ব্যবস্থা। কোলাহল মুক্ত মনোরম পরিবেশে পাঠদান করা হবে। এছাড়া সপ্তাহিক এমবিবিএস ডাক্তার দ্বারা শিক্ষার্থীদের নিয়মিত চেকআপ ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হবে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*