মিরসরাইয়ের করেরহাটে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবী, হত্যার হুমকি

 


নিজস্ব প্রতিনিধি…

মিরসরাইয়ে এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবী করেছে সন্ত্রাসীরা, দাবীকৃত চাঁদা না দিলে হত্যা করার হুমকি দিয়েছে। ওই ব্যবসায়ীর নাম মোহাম্মদ রুবেল (২৬)। সে উপজেলার ১ নম্বর করেরহাট ইউনিয়নের পশ্চিম অলিনগর গ্রামের লিচুতলা বাজারের রানা ষ্টোর এন্ড কুলিং কর্ণারের সত্বাধিকারী এবং মুক্তিযোদ্ধা মীর হোসেন ভূঁইয়ার পুত্র। গত ১১ মে (বৃহস্পতিবার) এই ঘটনায় জোরারগঞ্জ থানা য় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ব্যবসায়ী রুবেল।
জোরারগঞ্জ থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, করেরহাটের পশ্চিম অলিনগর গ্রামের স্থানীয় আলমের পুত্র সাব্বির হোসেন ইমনের নেতৃত্বে নাছিরের পুত্র মেহেদী, বাবলুর পুত্র সাগর, এনামের পুত্র আরাফাত, আবু তাহেরের পুত্র আক্তারুজ্জামান, মোশাররফের পুত্র নয়ন, শামসুল হকের পুত্র ফারুক সংঘবদ্ধ হয়ে ব্যবসায়ী রুবেলের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে হত্যার হুমকী দেয়। নিরাপত্তাহীনতার কারণে ব্যবসায়ী রুবেল ১১ মে জোরারগঞ্জ থানায় ইমনকে প্রথম অভিযুক্ত করে ৬ জনের নাম উল্লেখপূর্বক অভিযোগ (নম্বর-৪৯৫/১৭) দায়ের করেন।
ব্যবসায়ী রুবেল জানান, চাঁদা দাবীকারী সন্ত্রাসীরা আমার মালিকানাধীন রানা ষ্টোরে নিয়মিত আড্ডা দিতো এবং নেশা করতো। সর্বশেষ আমার দোকানের কর্মচারী সায়েদকে (৮) গত ১০ মে সন্ধ্যা ৭ টার সময় ইমনের নেতৃত্বে সংঘবদ্ধ সন্ত্রাসীরা দোকান থেকে টেনে হিঁচড়ে নির্জনে তুলে নিয়ে গিয়ে ওইদিন রাত ১১ টা পর্যন্ত নানাভাবে নির্যাতন করে। তারা প্লাস দিয়ে আঙ্গুল চিপা দে, রশি দিয়ে বেঁধে রেখে অস্ত্রের ভয় দেখায় এবং সিগারেটের আগুন দিয়ে হাতের একাধিক স্থানে পুড়িয়ে দেয়। এছাড়া শারীরিক নির্যাতন করে সায়েদের মুখ থেকে স্বীকারোক্তি অডিও রেকর্ড করে যে আমি তাকে (সায়েদ) বলাৎকার করেছি। উক্ত রেকর্ডটি নিয়ে ইমনের নেতৃত্বে সন্ত্রাসী দল আমাকে ভয় দেখায় যে তা ইন্টারনেটে ছেড়ে দেবে এবং এলাকাবাসী, স্থানীয় প্রতিনিধি, নেতাদের দেখাবে। এইমর্মে ৫০ হাজার টাকা আমার কাছে চাঁদা দাবী করে এবং টাকা না দিলে হত্যার হুমকি, এলাকায় আমাকে লাঞ্চিত করবে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, ইমন বাহিনী প্রতিদিন রাত ১০ টারপর থেকে নেশাও জুয়ার আসর বসায়। এছাড়া তারা মাদক সেবনও ব্যবসার সাথে সম্পৃক্ত। তাদের অপকর্মের বিরুদ্ধে মুখ খুলতে ভয় পায় স্থানীয়রা। তারা রাজনৈতিক প্রভাবও বিস্তার করে থাকে এলাকায়।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের ব্যবসায়ী রুবেলের দেয়া লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করেন এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*