মিরসরাইয়ে প্রাণিসম্পদ সপ্তাহের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক…
‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি, সুস্থ সবল মেধাবী জাতি’ এই স্লোগান ধার করে মিরসরাইয়ে প্রাণিসম্পদ সপ্তাহ ২০১৭ উপলক্ষে তিনদিন ব্যাপী কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগের আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যা-২ ইয়াছমিন আক্তার কাকলী। এসময় প্রাণি সম্পদ কর্মকর্তা শ্যামল কান্তি পোদ্দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা জসিম উদ্দিন, চেয়ারম্যান নুরুল মোস্তফা, পোলটি এসোসিয়েশনের সভাপতি এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক শাহদাত হোসেন, খামারি হেদায়েত উল্লাহ, আনিস মোর্শেদ প্রমুখ।

র‌্যালী ও আলোচনা শেষে শিশুদের আমিষের ঘাটতি পূরণে মিরসরাই সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এস.এম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিম ও দুধ খাওয়ানো মাধ্যমের স্কুল ফিডিং কার্যাক্রমের উদ্বোধন করে উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী। এছাড়াও তিনদিন্য ব্যাপী কার্যক্রমের মধ্যে মাঠ পর্যায়ে বিনামূল্যে টিকা, কৃমিনাশক ও চিকিৎসা সেবা, কাঁচা বাজারে সংক্রামক রোগ প্রতিরোধ জীবানু নাশক স্প্রে কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*