চসিকে সংবর্ধিত হলেন মিরসরাইয়ের ড. মুস্তাফিজুর রহমান

নিজস্ব প্রতিনিধি

কাতারের বাংলাদেশ দুতাবাসে কাউন্সিলর (শ্রম) হিসেবে পদোন্নতি পেয়ে বদলি হয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মিরসরাইয়ের সন্তান ড. মুস্তাফিজুর রহমান। এ উপলক্ষে বুধবার দুপুরে চসিক সম্মেলন কক্ষে প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, কর্মজীবনে বদলী একটি স্বাভাবিক প্রক্রিয়া। তবে পদোন্নতি একজন দক্ষ কর্মকর্তার কর্মস্পৃহাকে নিঃসন্দেহে অনেকগুণ বাড়িয়ে দেয়।

তিনি বলেন, ড. মুস্তাফিজুর রহমান প্রধান রাজস্ব কর্মকর্তার দায়িত্ব পালনকালে কর্পোরেশনের রাজস্ব আদায় গতি আনার জন্য আন্তরিকভাবে চেষ্টা করেছেন। তবে সরকারি খাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব আদায় সন্তোজনক হলেও বেসরকারি পর্যায়ে তা সন্তোষজনক নয়। অথচ ঢাকার দুই সিটি কর্পোরেশনে রাজস্ব অদায়ের হার ৭০ শতাংশ। তবে ট্রেড লাইসেন্স ইস্যু ও নবায়নের ক্ষেত্রে দৃশ্যমান পরিবর্তন এসেছে।

মেয়র বিদায়ী প্রধান রাজস্ব কর্মকর্তার কর্মময় জীবনের সফলতা ও দীর্ঘায়ু কামনা করেন।

বিদায়ী প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুস্তাফিজুর রহমান বলেন, কর্পোরেশনে কর্মকালীন সমযে আমি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ শুরু করি। চেষ্টা করেছি রাজস্ব বিভাগের কর কর্মকর্তা-উপ কর কর্মকর্তাদের মধ্যে দন্ধ দূর করে সমন্বয় সাধনের। যে কারণে চট্টগ্রাম সিটি কর্পোরেশন তার দেড়শ বছরের ইতিহাসে সর্বোচ্চ কর আদায় করতে সক্ষম হয়। এ অর্জন নগরবাসীর, মেয়র ও আমার।

পরে মেয়র বিদায়ী প্রধান রাজস্ব কর্মকর্তা ড.মুস্তাফিজুর রহমানের হাতে ফুল দিয়ে উষ্ণ অভিনন্দন জানান এবং উপহার তুলে দেন। উল্লেখ্য ড. মুস্তাফিজুর রহমানকে কাতারে কাউন্সিলর (শ্রম) পদে বদলী করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্পোরেশনে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

যুগ্ম জেলা জজ জাহানারা ফেরদৌসের সঞ্চালনায় সংবর্ধনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর্পোরেশনের সচিব মো. আবুল হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ও রাজস্ব বিভাগের পরিসংখ্যান কর্মকর্তা নাছির উদ্দীন। এতে কর্পোরেশনের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

ড.মুস্তাফিজুর রহমানের বাড়ি মিরসরাইয়ের মিঠানালা ইউনিয়নের বামনসুন্দর এলাকায়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*