জমে উঠেছে আবুতোরাব বাজার কমিটি নির্বাচন


মুহাম্মদ ফিরোজ মাহমুদঃ

আগামী ১২ আগষ্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে মিরসরাইয়ের ঐতিহ্যবাহী আবুতোরাব বাজার কমিটির নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। প্রতিদিন নিজের জন্য ভোট প্রার্থনা করে ব্যবসায়ীদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা। ভোটাদের বাজার উন্নয়নের নানা প্রতিশ্রুতিও দিচ্ছেন প্রার্থীরা। নির্বাচন কে ঘিরে ব্যবসায়ীদের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। গত ২৫ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধের পর প্রচারনায় নেমে পড়েন তারা।

উপজেলার প্রাচীনতম এই বাজারটি অন্যতম ব্যবসায়িক প্রাণকেন্দ্রও বটে। দীর্ঘ সময় ধরে বাজারটি ছিল অবহেলিত। অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি এ সময়ে। তাই সুষ্ঠু বাজার পরিচালনা ও অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে আগামী ১২ আগষ্ট অনুষ্ঠিত হচ্ছে বাজার পরিচালনা কমিটির নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের পোস্টার, ব্যানার ও স্টিকারে ছেয়ে গেছে পুরো বাজার।
নির্বাচনে ৭ পদে ১৫ জন প্রার্থী অংশগ্রহণ করছেন। বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন ৫ জন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার। সহকারী র্নিাচন কমিশনার হলেন মফিজ উদ্দিন মাস্টার, হালিম উল্লাহ ও ইউপি সদস্য মহিউদ্দিন।

প্রধান নির্বাচন কমিশনার জাহাঙ্গীর হোসাইন মাস্টার বলেন, নির্বাচনকে ঘিরে ব্যবসায়ীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। মঘাদিয়া ইউনিয়ন পরষিদ ভবনে ভোট কেন্দ্রে ১টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৪৮৫ জন ভোটার ৭টি পদে ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে ৭ পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

নির্বাচনে অংশ নেয়া প্রতিদ্বন্ধি প্রার্থীরা হলেন সহ-সভাপতি পদে মোঃ নিজাম উদ্দিন (চেয়ার), ও নিখিল চন্দ্র নাথ (ছাতা)। সাধারন সম্পাদক পদে মোঃ দিদারুল আলম (আনারস) ও নুরুল করিম (চাকা)। সাংগঠনিক সম্পাদক পদে মোঃ আব্দুল্লাহ (মই) ও মহিনুর ইসলাম চৌধুরী (টিউবওয়েল)। অর্থ সম্পাদক পদে শাহীন চৌধুরী (দেয়াল ঘড়ি) ও ওমর ফারুক (আম)। পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জামশেদ আলম পারভেজ (চশমা) মোঃ ফিরোজ (জগ) বনবিহারী চক্রবর্তী (সাইকেল)। ধর্মীয় ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান (ক্রিকেট ব্যাট) মাওলানা নিজাম উদ্দিন চৌধুরী (ফুটবল)। প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রেজাউল করিম মাসুদ (গোলাপ ফুল) ও মোঃ হেলাল উদ্দিন (মোরগ)।

সহকারী নির্বাচন কমিশনার মহিউদ্দিন জানান, নির্বাচন অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় সহ-সাধারন সম্পাদক পদে শওকত আলী ও সদস্য পদে মোশাররফ হোসেন, বাবু শংকর জলদাস, মোঃ ঈসমাইল, বাবু সুভাষ দাশ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*