দুরন্ত নেইমার, বিশ্বকাপের টিকেট নিশ্চিত ব্রাজিলের

ক্রীড়া টাইমস…

দুর্দান্ত ফমে থাকা নেইমারের দল ব্রাজিল সবার আগের ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেললো। বুধবার দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারায় নেইমার- মার্সেলোরা। আর এ জয়ে বিশ্বকাপের সবগুলো আসরে খেলার কৃতিত্ব ধরে রাখলো সেলেসাওরা।
ম্যাচে নেইমারের পাশাপাশি আলো ছড়ানো কৌতিনিয়ো ৩৪তম মিনিটে দুর্দান্ত এক গোলে স্বাগতিকদের এগিয়ে দেন। ডান দিক থেকে বল নিয়ে এগিয়ে পাওলিনিয়োর সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডান পায়ের দূরপাল্লার শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান লিভারপুলের এই ফরোয়ার্ড। ব্রাজিলের হয়ে এটি তার সপ্তম গোল।
দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সুযোগ নষ্ট করেন পাওলিনিয়ো। পরের মিনিটেই কৌতিনিয়োর দুর্দান্ত ক্রসে শুয়ে পড়ে পা বাড়িয়েছিলেন ফাঁকায় থাকা নেইমার। তবে বল যায় পোস্টর বাইরে দিয়ে।
৫৩তম মিনিটে পেনাল্টি থেকে গোলের সুযোগ হারান নেইমার। ডানে ঝাঁপিয়ে সময় নিয়ে নেইমারের মারা দুর্বল শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।
প্যারাগুয়ের খেলোয়াড়রা অবশ্য এর মধ্যে ‘ন্যায়বিচার’ খুঁজে নিতে পারেন। যে ট্যাকলে নেইমার পড়ে যাওয়াতে রেফারি স্পটকিকের নির্দেশ দিয়েছিলেন, তা ফাউল ছিল না বলে জোর প্রতিবাদ জানিয়েছিল তারা।
৬৪তম মিনিটে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করে ভুলের একরকম প্রায়শ্চিত্ব করে ফেলেন নেইমার। পাল্টা আক্রমণে বাঁ দিক দিয়ে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দেন তিনি। বলটা এক খেলোয়াড়ের গায়ে লেগে দিক পাল্টানোয় কিছু করার ছিল না গোলরক্ষকের।
৭২তম মিনিটে আবার বল জালে পাঠিয়ে উদযাপনও সেরে ফেরেছিলেন নেইমার। তবে অফসাইডের কারণে সেটি বাতিল হয়।
ব্রাজিলের উদযাপন তাতে থামেনি। ৮৬তম মিনিটে কৌতিনিয়োর বাড়ানো বলে পাওলিনিয়োর ফ্লিকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে গোলরক্ষকের উপর দিয়ে চিপে গোল করেন মার্সেলো।
তিতের অধীনে টানা নবম জয়ে ১৪ ম্যাচে শীর্ষে থাকা ব্রাজিলের পয়েন্ট হলো ৩৩।
দিনের প্রথম ম্যাচে মেসিকে ছাড়া খেলতে খেলতে নেমে বলিভিয়ার মাঠে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে এদগার্দো বাউসার দল।
হামেস রদ্রিগেসের নৈপুণ্যে একুয়েডরকে ২-০ গোলে হারানো কলম্বিয়ার পয়েন্ট ২৪।
আলেক্সিস সানচেসের মাইলফলক ছোঁয়ার দিন চিলি ৩-১ গোলে হারিয়েছে ভেনেজুয়েলাকে। সান্তিয়াগোতে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে দেশের দেশের দেশের সর্বোচ্চ গোলদাতা মার্সেলো সালাসের পাশে বসেছেন আর্সেনালের এই ফরোয়ার্ড। দুই জনের গোল এখন ৩৭টি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*