নির্বাচন ঘিরে পুরো মিরসরাই চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী সালাহ উদ্দিন আহম্মদ

নিজস্ব প্রতিনিধি

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলা নির্বাচনকে ঘিরে মাঠ চষে বেড়াচ্ছেন সালাহ উদ্দিন আহম্মদ। করেরহাট থেকে সাহেরখালী পর্যন্ত বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দের সাথে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছেন। প্রিয় মিরসরাইবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে পোস্টাও সাটিয়েছেন তিনি।

জানা গেছে, এবারের উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, তরুণ সমাজকর্মী সাবেক ছাত্রনেতা ও ব্যবসায়ী সালাহ উদ্দিন আহম্মদ।
তিনি উপজেলার মসজিদিয়া ছরারকুল এলাকায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আলহাজ¦ মনসুর আহম্মদ। তিনি তৎকালীন সরকারের বনবিভাগের ফরেস্ট রেঞ্জার ছিলেন।


জানা গেছে, সালাহ উদ্দিন স্কুল জীবন থেকে রাজনীতির সাথে জড়িত রয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ও মিরসরাইয়ের মাটি-মানুষের অকৃত্তিম বন্ধু বর্ষিয়ান রাজনীতিবিদ সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে ভালোবেসে তাঁর নির্দেশনা অনুযায়ী রাজনীতি করে যাচ্ছেন। তিনি ছাত্রজীবনে ছাত্রলীগের সক্রিয় রাজনীতির সাথে জড়িত ছিলেন। পরবর্তিতে উপজেলা যুবলীগের সহ-সভাপতি, ১৯৯৫ সালে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, হাদিফকিরহাট রাশেল স্মৃতি সংসদের কার্যকরী কমিটির সদস্য ছিলেন। সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ও নিজামপুর কলেজ এক্স স্টুডেন্ট ওয়েলফেয়ার এশোশিয়েশনের আহবায়কের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

সালাহ উদ্দিন আহম্মদ বলেন, আমি পড়ালেখার পাশাপাশি স্কুল জীবন থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলাম। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে নিজামপুর কলেজ ছাত্রলীগের নেতৃত্বে নিজামপুর মুসলিম উচ্চ বিদ্যালয় শাখার ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে রাজপথের সকল আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছি। পরবর্তীতে মিরসরাই উপজেলা যুবলীগের সহ-সভাপতি হিসেবে দেশবিরোধী সকল আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় অংশগ্রহণ করেছি।

আওয়ামীলীগের রাজনৈতিক প্রতিকূলতার সময় ১৯৯৩ সালে ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের বৃহত্তর ৭, ৮, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সেক্রেটারির দায়িত্ব পালন করেছি। এছাড়াও ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেছি। তারই ধারাবাহিকতায় আমার নেতা বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন (সাবেক এমপি) মহোদয় আমাকে বর্তমান মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন।

তিনি আরো বলেন, আমি অত্যান্ত নিষ্ঠার সাথে আমার নেতার অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি। বিগত জাতীয় সংসদ নির্বাচনে মিরসরাই আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুব উর রহমান রুহেল এমপি মহোদয়কে বিজয়ী করতে আমি সর্বোচ্চ ভুমিকা রেখেছি।


রাজনীতি, সামাজিক উন্নয়ন এবং মানুষের কল্যাণে নিজেকে বিকশিত করতে আমি আমার সর্বোচ্চ শ্রম, মেধা, ত্যাগ স্বীকার করতে সর্বদা প্রস্তুত। প্রিয় মিরসরাইবাসীর চাহিদা অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের অভিভাবক প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সহযোগী হয়ে কাজ করার লক্ষ্যে বিগত উপজেলা নির্বাচনে আমি ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ছিলাম। প্রিয় নেতার নির্দেশ দিয়েছিলেন প্রার্থীতা প্রত্যাহার করে পরবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার বিষয়ে সালাহ উদ্দিন আহম্মদ বলেন, প্রিয় নেতার নির্দেশ অনুযায়ী ইনশাআল্লাহ আগামী উপজেলা নির্বাচনে মাহবুব উব রহমান রুহেল এমপির সহযোগী হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার একজন কর্মী হতে এবং মিরসরাইবাসীর সুখ, দুঃখে পাশে থাকার লক্ষ্যে আমি ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছে। উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভায় সবার সাথে নিয়মিত যোগাযোগ হচ্ছে। মনোনয়ন জমা দিয়ে এরপর প্রচার-প্রচারনায় নামবো। আশা করছি জনগন আমাকে ভোট দিয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচত করবে ইনশাআল্লাহ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*