নৌকা জিতলে চট্টগ্রাম হবে ইকোনোমিক হাব, মিরসরাই হবে প্রাণকেন্দ্র


নিজস্ব প্রতিনিধি
চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনের সংসদ সদস্য পদপ্রার্থী এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির কোনো বিকল্প নেই। গত ৪৭ বছরে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি ২৮ বছর ক্ষমতায় থেকে দেশকে জঙ্গীবাদ ও সন্ত্রাস উপহার দিয়েছে। আর আওয়ামী লীগ ১৮ বছর ক্ষমতায় থেকে দেশকে উন্নয়ন আর সমৃদ্ধি উপহার দিয়েছে। আগামী দিনে এই ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার প্রার্থীদের বিজয় ছাড়া কোনো বিকল্প নেই। নৌকা জিতলে চট্টগ্রাম হবে দক্ষিণ এশিয়ার ইকোনোমিক হাব, আর মিরসরাই হবে এর প্রাণকেন্দ্র।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) মন্ত্রীর ধুম ইউনিয়নের নিজ বাড়িতে চট্টগ্রাম নগরে কর্মরত মিরসরাইয়ের সাংবাদিকের সংগঠন ‘সুবন্ধন’র উদ্যোগে ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রার্থীর সাথে মতবিনিময়’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক ও সুবন্ধনের সভাপতি দেবদুলাল ভৌমিকের সভাপতিত্বে এবং বিএফইউজের নির্বাহী সদস্য আজহার মাহমুদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বাংলাধারার ভারপ্রাপ্ত সম্পাদক ফেরদৌস শিপন, সুবন্ধনের সাধারণ সম্পাদক ও সিইউজের প্রচার সম্পাদক আহমেদ কুতুব, সুবন্ধনের সদস্য বিশ্বজিৎ পাল, হোসাইন জিয়াদ।
এসময় আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোশাররফ বলেন, ‘শেখ হাসিনার সরকার ক্ষমতায় এলে মিরসরাই আর গ্রাম থাকবে না, শহরে পরিণত হবে। দেশের সর্ববৃহৎ ইকোনোমিক জোন এখানে বাস্তবায়িত হচ্ছে, তার পুরোপুরি বাস্তবায়ন হলে মিরসরাইয়ে আর বেকার থাকবে না। এছাড়া খৈয়াছড়া ঝর্ণা এবং মিরসরাইয়ের পাহাড়ী এলাকাকে কাজে লাগিয়ে ইকো ট্যুরিজম পার্ক তৈরী করা হবে। যা এই অঞ্চলের পর্যটন শিল্পকে পাল্টে দিবে।’ এসময় তিনি আগামী দিনে চট্টগ্রামের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন।


এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ, মুক্তিযোদ্ধা মহি উদ্দিন রাশেদ, সাংবাদিক এনায়েত হোসেন মিঠু, এম আনোয়ার হোসেন, বাবলু দে প্রমুখ।
ছবির ক্যাপসনঃ মিরসরাই আসনে আওয়ামীলীগের প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে মতবিনিময় করেন চট্টগ্রামে কর্মরত মিরসরাইয়ের সাংবাদিকবৃন্দ।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*