পুনরায় বারইয়ারহাট পৌরসভা আওয়ামীলীগের সভাপতি হতে চান ভিপি নিজাম


নিজস্ব প্রতিনিধি
আগামী ২৮ অক্টোবর বারইয়ারহাট পৌরসভা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে সরব রাজনীতি। এই পৌরসভার কাউন্সিল নিয়ে পুরো উপজেলাজুড়ে আলোচনা চলছে। কে হচ্ছে সভাপতি? নতুন মুখ আসছে নাকি পুরনোর উপর আস্থা রাখছে কাউন্সিলররা। আগামী পৌরসভা নির্বাচনে সভাপতির জয়-পরাজয় বড় ধরনের টার্নিং পয়েন্ট হবে বলে ধরনা রাজনৈতিক বিশ্লেষকদের। সভাপতি পদে কয়েকজন প্রার্থীর পাশাপাশি পুনরায় এই পদে থাকতে মরিয়া বর্তমান সভাপতি ও পৌর মেয়র নিজাম উদ্দিন ভিপি। তার পক্ষে সমর্থন চেয়ে ও পৌরসভার উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন সমর্থকরা। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী নিজাম।

নিজাম উদ্দিন পৌরসভার জামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম এসএম নুরুল মোস্তফা।
জানা গেছে, মহাজনহাট স্কুলে ছাত্র থাকা অবস্থায় ১৯৮৩ সালে ছাত্র-সংগ্রাম পরিষদের মাধ্যম ছাত্রলীগের রাজনীতির সূচনা। এরপর সৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে রাপজপথে থেকে নেতৃত্ব দিয়েছেন। প্রথমে বারইয়ারহাট কলেজ ছাত্র সংসদের সদস্য ও পরবর্তিতে ভিপি নির্বাচিত হয়েছিলেন। পাশাপাশি উপজেলা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িয়ে যান। উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম মোহাম্মদ আলী ও নুরুল হুদা কমিটিতে ১৮ বছর সদস্য ছিলেন। ২০১৫ সালে পৌরসভা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৬ সালে পৌরসভার মেয়র নির্বাচিত হয়ে অদ্যবধি দায়িত্ব পালন করছেন। রাজনীতি ছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা, সামাজিক, ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জতি রয়েছেন। তিনি শেখ কলিম উদ্দিন কারী জামে মসজিদের সভাপতি, স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড়ের উপদেষ্টা ও পৃষ্টপোষক। উদ্দীপন ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও তারুন্য সংঘের উপদেষ্টা।


নিজাম উদ্দিন বলেন, দলের দুর্দিনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। সৈরাচার এরশাদ বিরোধী আন্দেলন, ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে আন্দোলনে জড়িত ছিলাম। ২০১৩-২০১৪ সালে কর্মী সমর্থকদের সাথে নিয়ে বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও নাশকতা কর্মকান্ড প্রতিহত করেছি। তৃণমুলের নেতা-কর্মী ও সাধারণ জনগনই আমার শক্তি। মিরসরাইয়ের অভিববাক প্রিয় নেতা সাবেক সফল মন্ত্রী শ্রদ্ধেয় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, ২০১৫ সালে পৌরসভার মেয়র নির্বাচিতম হওয়ার পর প্রিয় নেতার সহযোগীতায় ৯টি ওয়ার্ডে প্রায় ২০-২২ কোটি টাকার উন্নয়ন কাজ করেছি। তাই আগামী ২৮অক্টোবর বারইয়ারহাট পৌরসভা আওয়ামীলীগের কাউন্সিলে কোন আমাকে সমর্থন দিয়ে পুনরায় সভাপতি নির্বাচিত করার জন্য সকল কাউন্সিলদের প্রতি অনুরোধ করছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*