বাদ পড়তে পারেন আগের কমিটির অনেকেই জাতীয় সম্মেলনের আগেই উত্তর জেলা আ. লীগের পূর্ণাঙ্গ কমিটি


বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সম্ভাবনা। বাদ পড়তে পারেন আগের কমিটির অনেকেই। স্থান পাবেন সাবেক ছাত্র ও যুবলীগ নেতাদের কেউ কেউ।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে নেতৃবৃন্দকে নিয়ে দুই-একদিনের মধ্যেই বসবেন। জ্যেষ্ঠ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে পরামর্শ করেই কমিটি ঘোষণা করবেন।

নবনির্বাচিত সভাপতি এম এ সালাম বলেন, গঠনের ক্ষেত্রে অতীতে আমরা কখনো দেরি করিনি। এবারও দেরি করব না। যতদ্রুত সম্ভব পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। ত্যাগী এবং যোগ্যরাই কমিটিতে জায়গা পাবেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বলেন, নতুন কমিটির বিষয়ে এখনো আলোচনা হয়নি। তবে দুই-চারদিনের মধ্যে বসে এটা ঠিক করার চেষ্টা হবে। এরপর চট্টগ্রামে আওয়ামী রাজনীতির অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র সাথে পরামর্শ করে কমিটি ঘোষণা করার প্রচেষ্টা থাকবে। জাতীয় সম্মেলনের আগে কমিটি ঘোষণা করতে পারলে সবচেয়ে ভাল হবে।
কমিটির গঠন প্রসঙ্গে তিনি বলেন, প্রতিটি উপজেলা থেকে নেতৃত্ব থাকবে। আগের কমিটির যারা সক্রিয় ছিলেন তাদের হয়তো কারো কারো প্রমোশনও হতে পারে। যারা নিষ্ক্রিয় ছিলেন তারা বাদ যেতে পারেন। তবে কমিটিতে সাবেক যুবলীগ এবং ছাত্রলীগ নেতাদেরকেও স্থান দেয়ার চেষ্টা থাকবে। নবীন এবং প্রবীণ মিলে কমিটি করার চেষ্টা থাকবে।

দীর্ঘ সাত বছর পর উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন গত শনিবার অনুষ্ঠিত হয়। কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে নগরীর কাজির দেউড়িস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত নির্বাচনে কাউন্সিলররা স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*