বিষাক্ত পটকা মাছ খেয়ে শিশু নিহত একই পরিবারের আরও ৩ জন হাসপাতালে

::নিজস্ব প্রতিনিধি::
মিরসরাইয়ে পটকা নামের বিষাক্ত সামুদ্রিক মাছ খেয়ে মরিয়মের নেছা নামের সাড়ে চার বছরের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে একই পরিবারের আরও ৩ সদস্য। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের উত্তর সোনাপাহাড় গ্রামে এ ঘটনা ঘটে।
অসুস্থরা হলেন, গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী বিলকিস আক্তার (৩০), তাঁর মা ফজিলা বেগম (৬০) ও ৮ বছরের শিশু সন্তান সাব্বির হোসেন।
জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকালে স্থানীয় বারইয়াহাট বাজার থেকে পটকা মাছ (যার বৈজ্ঞানিক নাম ট্রেট্রোডন প্যাটোকা) কিনে বাড়িতে নিয়ে যান শফিকুল ইসলাম। রান্নার পর দুপুরের খাবারের সাথে পরিবারের সবাই মিলে বেলুন আকৃতির ওই মাছ খান। খাওয়ার কিছুক্ষণ পর পরিবারের দুই শিশুসহ চারজন অসুস্থ হয়ে পড়লে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মাস্তান নগর হাসপাতাল) নিয়ে যাওয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক শিশু মরিয়মের নেছাকে মৃত ঘোষণা করেন এবং অন্য ৩ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ পাসপাতালে (চমেক) স্থানান্তর করা হয়।
মাস্তান নগর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. শহীদুল ইসলাম পূর্বকোণকে জানান, পটকা সামুদ্রিক জাতের মাছ। এ মাছ খাওয়ার কারণে বিষক্রিয়ায় শফিকুলের পরিবারের চার সদস্য অসুস্থ হয়ে পড়ে। তার মধ্যে একটি শিশু মারা যায়। বাকি ৩জনকে আশঙ্কাজনক অবস্থায় চমেকে স্থানান্তর করা হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*