মঘাদিয়ায় মোহাম্মদ আলী ট্রাস্টের শিক্ষা সামগ্রী বিতরণ


মাহাম্মদ ফিরোজ মাহমুদ…

প্রতিবারের মতো এবারো মোহাম্মদ আলী ট্রাস্টের উদ্যোগে  শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলার মঘাদিয়াস্থ জাফরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৫০ শিক্ষার্থীদের মধ্যে এই উপকরণ বিতরণ করা হয়।

গত ৫মে শুক্রবার সকালে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোহাম্মদ আলী’র ১০ তম মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময়, মেজবান, শিক্ষা উপকরণ বিতরনের এই ভিন্নধর্মী আয়োজন করা হয়। বিদ্যায় প্রাঙ্গণে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরনবী।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম রাশেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সভাপতি ডাঃ আনোরুলুল আজিম টুকু, মোহাম্মদ আলী ট্রাস্টের চেয়ারম্যান হাসান মোহাম্মদ মহিউদ্দিন, এডভোকেট ফিরোজ উদ্দিন তারেক, আইন কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আরিফ মঈন উদ্দিন, সহকারী শিক্ষক আবুল মনসুর, বিদ্যালয়ের সাবেক ছাত্র মোহাম্মদ ইয়াসিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা স্কুল প্রতিষ্ঠাকালীন সময়ে এবং এই স্কুলকে এগিয়ে নিতে মোহাম্মমদ আলী’র যে অবদান তা তুলে ধরেন। সকলে তাঁর সুযোগ্য সন্তানরা বাবার আদর্শকে ধারণ করে এই বিদ্যালয়ের সাথে এখনো সম্পর্ক রেখে চলেছেন তার প্রশংসা করেন। তারা বাবার নামে ট্রাস্ট করে শিক্ষার্থীদের যে সহায়তা দিয়ে যাচ্ছে তা সত্যিই বিরল। বিদ্যালয়ের শিক্ষক,কর্তৃপক্ষ এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান বক্তারা।
প্রসঙ্গত : সমাজ সংস্কারক, শিক্ষাবিদ,মোহাম্মদ আলী জাফরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন। তীলে তীলে তিনি এই বিদ্যালয়কে গড়ে তোলে এই অঞ্চলে শিক্ষা আলো জালিয়েছেন। তাঁর সন্তানরা বাবার নামে ট্রাস্ট পরিচালনা করে শিক্ষার্থীদের সহায়তা করে আসছে দীর্ঘদিন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*