মস্তাননগর শাহ কালা (রহঃ) প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ


নিজস্ব প্রতিবেদক

মিরসরাই উপজেলার মস্তাননগরে অবস্থিত শাহ কালা (রহঃ) প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (২৩ মার্চ) বিদ্যালয় সং লগ্ন মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব মো. রেজাউল করিম মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ জসিম উদ্দিন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থীকে পড়াশোনার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করতে হবে। মানসিক বিকাশ ও সহশিক্ষায় যদি শিক্ষার্থীরা মনোযোগী হয় তাহলে পড়াশোনার ক্ষেত্রেও তারা ভালো ফলাফল অর্জন করতে পারবে। আজকের শিক্ষার্থীরা আগামীদিনে দেশ গড়ার দায়িত্ব নেবে, তাই পড়াশোনার বিষয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরকেও তৎপর হতে হবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা নুরুল আমিন। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইব্রাহীম ও সুব্রত কর্মকারের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খাঁন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ নুরুল আফছার, ডা. প্রিয়াঙ্কা চৌধুরী, মিরসরাই উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি এম গিয়াস উদ্দিন, ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনামুল হক সওদাগর, কাদেরিয়া নূরিয়া হাফেজিয়া মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি মাওলানা মফিজুর রহমান, ইউপি সদস্য মজিবুল হক, জোরারগঞ্জ ইউনিয়ন যুবলীগের ৯ নম্বর ওয়ার্ডের সভাপতি মোশাররফ হোসেন, খাজা ক্লথ ষ্টোরের সত্বাধিকারী সৈয়দুল হক। সর্বশেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব মো. রেজাউল করিম মাষ্টার তার বক্তব্যে বলেন, এই বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে অধ্যয়নরত শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া চর্চায় সবসময় উদ্ধুদ্ধ করা হয়। কারণ আজকে যারা শিক্ষার্থী তারাই আগামীর কর্ণধার। পড়াশোনার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*