মায়ানীতে অগ্নিকান্ডে ৩ বসতঘর পুড়ে ছাই ,৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মুহাম্মদ ফিরোজ মাহমুদ…
মিরসরাইয়ে অগ্নিকান্ডে ৩ বসতঘর পুড়ে গেছে। বুধবার (১২ এপ্রিল) রাতে উপজেলার মায়ানী ইউনিয়নের পূর্ব মায়ানী গ্রামের জামাল মেম্বারের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে নগদ প্রায় ৮ লাখ টাকা ও ৪ ভরি স্বর্ণলঙ্কার পুড়ে গেছে। প্রায় ৩৫ ল টাকার তি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থরা। জামাল উদ্দিন ও কামাল উদ্দিন দোকানের মালামাল ক্রয় করার জন্য ব্যাংক থেকে প্রায় ৮ লাখ টাকা উত্তোলন করে ঘরে রেখেছিলেন।

তিগ্রস্থরা হলেন, আবুতোরাব বাজারের ব্যাবসায়ী ও সাবেক ইউপি সদস্য জামাল উদ্দিন মেম্বার, হারুনুর রশীদ, কামাল উদ্দিন ও এনাম উদ্দিনের ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ নুরের ছাপা নয়ন জানান, চুলার আগুন থেকে সূত্রপাত হয়ে ঘরে গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন আরো তীব্রতর হয়। এসময় তিনি আগুন নেভাতে ব্যর্থ হয়ে জীবন বাাঁচাতে পরিবারের অন্য সদস্যদের নিয়ে বাড়ির বাইরে চলে যান। কিছুণের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু ততণে আগুনে ৩ টি ঘর ও ঘরে থাকা আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন, মূল্যবান কাগজপত্র, হাঁস-মুরগি, ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।

মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোঃ হেদায়েত উল্লাহ জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়। মিরসরাই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন থেকে আরো দুটি ঘর রা করতে সম হই। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*