মায়ানী আ’লীগের সভাপতি কবির নিজামী সম্পাদক পদে লড়ছেন ২জন

ফিরোজ মাহমুদ>>
মিরসরাই উপজেলায় শুরু হয়েছে আওয়ামীলীগের আসন্ন কাউন্সিল আমেজ। ইতোমধ্যে শেষও হয়েছে ওয়ার্ড পর্যায়ের কাউন্সিল। তবে জমে উঠেছে মায়ানী ইউনিয়ন আওয়ামিলীগের কাউন্সিল আমেজ। ইউনিয়নজুড়ে শোভা পাচ্ছে নানান প্রচারণায়। প্রচার চলছে চায়ের দোকান থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। তারই অংশ হিসেবে উপজেলার গুরুত্বপূর্ণ ইউনিয়ন মায়ানীতে চলছে প্রচার প্রচারণা।

সভাপতি প্রার্থী হিসেবে আবারও বর্তমান সভাপতি কবির আহম্মদ নিজামীর নাম শোনা গেলেও প্রতিদন্ধি এখনও পর্যন্ত কাউকে দেখা যায়নি। সেক্ষত্রে তিনি আবারও বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হবেন বলে ধারনা করা যাচ্ছে।

সাধারন সম্পাদক প্রাথী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান সাংগঠনিক সম্পাদক হাজ্বী মো. মামুনুর রশীদ এবং সাবেক ছাত্রনেতা গিয়াস উদ্দিন।

কবির আহম্মদ নিজামী বর্তমানে মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি ১৯৮৫ সালে আবুতোরাব উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। নিজামপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ছাত্র জীবনে ছাত্রলীগের একনিষ্ট কর্মী ছিলেন। ১৯৯৭ সালে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন। এরপর সভাপতি নির্বাচিত হয়ে ইউনিয়ন আওয়ামীলীগের অদ্যাবধি দায়ীত্বে আছেন। মায়নী ইউনিয়ন পরিষদের টানা দুইবারের চেয়ারম্যান (চলমান)। চট্টগ্রাম উত্তর জেলা চেয়ারম্যান সমিতির সিনিয়র সদস্য। মিরসরাই উপজেলা চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক।

হাজ্বী মানুনুর রশীদ বলেন, ছাত্রজীবন থেকে ছাত্র রাজনীতিতে জড়িত ছিলাম। এরশাদ বিরোধী আন্দোলন এবং তার পরবর্তী ৯১’র জাতীয় নির্বাচন দায়ীত্বশীল ভুমিকা পালন করেছি। তিনি নির্বাচিত হন নিজামপুর কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি। স্কুল জীবনে জড়িয়ছেন রাজনীতিতে। তিনি বলেন, গত ৫বছর সাধাীণসাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে আমি সেটা কাউকে অনুভব করতে দিইনি। টানা দুইবার মায়ানী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়ীত্ব পালন করছেন তিনি। মাজেদা হক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও নিজামপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সোলায়মান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির দায়ীত্ব পালন করছেন।

গিয়াস উদ্দিন আওয়ামী রাজনৈতিক হাতেখড়ি ১৯৮২ সালে স্কুল ছাত্রলীগের সাধারণ সম্পাদক দিয়ে। ১৯৮৪ সালে স্কুল ছাত্রলীগের সভাপতি। মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।পরবর্তী সময়ে নিজামপুর সরকারি কলেজের ছাত্র সংসদের মুসলিম ধর্মীয় সম্পাদক নির্বাচিত হন। ছিলেন, উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক। চট্টগ্রাম কর্মাস কলেজ ছাত্রলীগের ছাত্রাবাস ও ক্যাফেটেরিয়া সম্পাদক। এবং মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। বর্তমানে বন্দর শ্রমিক লীগের দায়িত্ব পালন করছেন।

বর্তমান সভাপতি চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী বলেন, আগামী ২৬শে অক্টোবর শনিবার সকাল ১০টায় আমাদের মাননীয় সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি মহোদয়ের উপস্থিতিতে মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বাষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে। মায়ানীতে সর্বমোট ২৫৫জন কাউন্সিলর আছে। ইতোমধ্যে কাউন্সিলর তালিকা প্রণয়ন হয়েছে। সম্মেলন করার জন্য সাংগঠনিক গঠনতন্ত্রে বিধান অনুযায়ী যা প্রস্তুত করা দরকার আমরা নিয়েছি। সবকিছু ঠিক থাকলে ২৬ তারিখেই কাউন্সিল অনুষ্ঠিত হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*