মিরসরাইয়ের সন্তান অধ্যাপক হেলাল নিজামী ৩য় মেয়াদে বিএসইসি’র কমিশনার হলেন

নিউজডেস্ক..

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক হেলাল উদ্দিন নিজামীকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার হিসেবে তৃতীয় মেয়াদে নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার পদে সরকারের অতিরিক্ত সচিব পদমর্যাদায় চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক মো: হেলাল উদ্দিন নিজামী এর চুক্তির মেয়াদ পূর্বের চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরুপ শর্তে ২ মে, ২০১৮ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছরের জন্য বৃদ্ধি করা হলো।’

২০১১ সালে সম্পাদিত প্রথম চুক্তিতে সরকার হেলাল উদ্দিন নিজামীকে তিন বছরের জন্য বিএসইসি’র কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছিল। এতে শর্ত হিসেবে বলা ছিল, তিনি এসময় অন্য কোনো সংস্থা বা প্রতিষ্ঠানে চাকরি করতে পারবেন না।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে সম্মান এবং ফিন্যান্সে স্নাতকোত্তর ডিগ্রিধারী হেলাল উদ্দিন নিজামী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

তিনি বলেন, সরকারি আদেশ পেয়ে আজ অফিসে যোগদান করেছি। বিএসইসি’র ভাবমূর্তি অক্ষুন্ন রাখা এবং পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখাই হবে এবার তার প্রধান কর্তব্য।

তার বাড়ি মিরসরাই উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের উত্তর ওাহেদপুর গ্রামে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*