মিরসরাইয়ে অবসরপ্রাপ্ত কলেজ অধ্যক্ষকে হয়রানির অভিযোগ

::নিজস্ব সংবাদদাতা::
চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষকে অবসরোত্তর সুবিধা না দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশিষ কুমার দেববর্মণ এ হয়রানি করছেন বলে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল ইসলাম সোমবার (৮ অক্টোবর) মিরসরাই প্রেসকাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে কামরুল ইসলাম অভিযোগ করেন গত ১৫ জুন জোরারগঞ্জ মহিলা কলেজ থেকে তিনি নিয়মিত অধ্যক্ষ হিসেবে অবসরে যান। বেসরকারি শিক্ষক কর্মচারীদের বিধি মোতাবেক অবসরোত্তর প্রাপ্য সুবিধাদি পেতে স্ব স্ব প্রতিষ্ঠানের মাধ্যমে নির্ধারিত ফরমে আবেদনের বিধান রয়েছে। কিন্তু কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ কলেজ পরিচালনা কমিটির দোহাই দিয়ে তাকে সে আবেদন করতে না দিয়ে উল্টো নানা ভাবে হয়রানি করে যাচ্ছেন। ফলে তিনি আর্থিক ও মানসিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন।
এ বিষয়ে কথা বলতে জোরারগঞ্জ মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশিষ কুমার দেব বর্মন বলেন, কামরুল ইসলাম অধ্যক্ষ থাকাকালীন অতিরিক্ত অর্থ উত্তোলন করেছেন। সে টাকার জন্য ওনাকে আন্ডারটেকেন দিতে বলেছিলাম। উনি দিচ্ছেন না। এক প্রশ্নের জবাবে আশিষ কুমার দেব বর্মন বলেন, না ওই টাকা (কথিত অতিরিক্ত টাকা) চেয়ে মন্ত্রনালয় থেকে কোন চিঠি আসেনি। তাহলে কেন আপনারা সেই টাকা চাচ্ছেন এই প্রশ্নের সঠিক কোন জবাব তিনি দিতে পারেননি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*