মিরসরাইয়ে এইচএসসিতে সেরা প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ

নিজস্ব প্রতিনিধি

এবারের এইচএসি পরীক্ষার ফলাফলে মিরসরাইয়ে পাশের হার ৬২.৯৪%। আলিমে ৯৩.১৮%। এইচএসিতে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন ও আলিমে পেয়েছেন ৯জন শিক্ষার্থী। মোট ৬ টি কলেজের মধ্যে এবারও উপজেলায় শীর্ষে আবুতোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ। তাদের পাশের হার ৯২.১০%। আলিমে উপজেলা সেরা মিঠাছরা ইসলামীয়া ফাজিল মাদরাসা। তাদের পাশের হার ৯৮.০৮%। সবচেয়ে খারাফ ফলাফল করেছে বারইয়ারহাট ডিগ্রী কলেজ। তাদের পাশের হার মাত্র ৩৮.০১%।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ থেকে ২৯১ জন পরিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করে ২৬৮ জন। মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ থেকে ২০০ জন অংশগ্রহন করে পাশ করে ১৭৮ জন। জোরারগঞ্জ মহিলা কলেজ থেকে ২৫৭ জন অংশ নিয়ে পাশ করে ১৮০ জন। নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ৫৮৬ জন পরিক্ষায় অংশ নিয়ে পাশ করে ৩৪৯ জন। মিরসরাই ডিগ্রী কলেজ থেকে ৫৫৬ জন অংশ গ্রহন করে পাশ করে ৩২২ জন। বারইয়ারহাট ডিগ্রি কলেজ থেকে ৪১৩ জন পরিক্ষা দিয়ে পাশ করে ১৫৭ জন।

মাদরাসার মধ্যে মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসা থেকে ৭৯ জন পরিক্ষা দিয়ে পাশ করে ৭৫ জন। আবুতোরাব ফাজিল মাদরাসা থেকে ৬৫ জন পরিক্ষা দিয়ে পাশ করে ৬২ জন। মিঠাছড়া ইসলামীয়া ফাজিল মাদরাসা থেকে ৫২ জন পরিক্ষা দিয়ে ৫১ জন কৃতকার্য হয়। জামেয়া রহমানিয়া ফাজিল মাদরাসা থেকে ২৯ জন পরিক্ষা দিয়ে পাশ করে ২২ জন। সুফিয়া নুরিয়া ফাজিল মাদরাসা থেকে ৬৭ জন পরিক্ষা দিয়ে পাশ করে ৬২ জন। করেরহাট গণিয়াতুল উলুম হোসাইনীয়া আলিম মাদরাসা থেকে ৩৯ জন পরিক্ষা দিয়ে পাশ করে ৩৮ জন। শান্তিরহাট আলিম মাদরাসা থেকে ২৭ জন অংশ নিয়ে পাশ করে ২৩ জন।

ভাল ফলাফলের কারণ হিসেবে জানতে চাইলে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবচার উদ্দিন জানান, ছাত্রদের ভাল পাঠ দিতে আমাদের শিক্ষকরা যথেষ্ঠ আন্তরিক ছিলো। কলেজ প্রতিষ্ঠাতার সরাসরি তত্বাবধান, পরিচালনা পর্ষদের অগ্রনী ভূমিকা, প্রতিষ্ঠাতা পরিবারের বিভিন্ন ভাবে সাহায্য ও অণুপ্রেরণা সহ কলেজের কাঠামো গত দৃঢ়তা আমাদের বরাবরই বিদ্যমান। যে কারনে বরাবরের ন্যায় এবারও আমার কলেজ ভাল ফলাফল করতে সক্ষম হয়।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*