মিরসরাইয়ের বারইয়ারহাটে গেটম্যানের অবহেলায় দুর্ঘটনা, তদন্ত কমিটি


নিজস্ব প্রতিনিধি
ঢাকা-চট্টগ্রাম রেল পথের বারইয়ারহাট রেল ক্রসিংয়ে দায়িত্বরত গেইটম্যান আরিফের অবহেলায় একের পর এক ঘটছে দুর্ঘটনা। গত এক বছরে প্রায় ৪টি দুর্ঘটনা ঘটেছে। এতে হতাহত হয়েছে অনেক মানুষ। বর্সশেষ রবিবার ভোরে ঢাকা থেকে গাগড়াছড়িগামী এস আলম পরিবহনের একটি যাত্রীবাহী বাসকে ধাক্কা দেয় ময়মংসিংহ থেকে চট্টগ্রাম গামী বিজয় এক্সপ্রেস। এতে ২ যাত্রী নিহত হওয়ার খবর পাওয়া গেলেও একজনের পরিচয় মিলেছে। আহত হয়ে হাসপাতালে রয়েছে। তাদেও মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক। দ্রæতগামী ট্রেনের ধাক্কায় বাসটি প্রায় ৫শ গজ দুরে নিয়ে গেছে। বাসের অবস্থা দেখে একজন যাত্রীও বেঁচে থাকার কথা নয়। কিন্তু আল্লাহর অশেষ রহমতে অনেক যাত্রী আহত হলেও প্রাণে বেঁচে গেছে। দুর্ঘটনা এতোটাই ভয়াবহ যে, দেখলেই আঁতকে ওঠতে হয়। স্থানীয়রা বলেন, রেলওয়ের এ অংশে যে গেটম্যান রয়েছেন, তার অবহেলার কারণেই এমন দুর্ঘটনা ঘটে।
বারইয়ারহাট মৎস্য আড়তের ব্যবসায়ী দিদারুল আলম বলেন, প্রায় সময় ক্রসিংয়ের গেটম্যান ঘুমে থাকেন, তার অবহেলার কারণে অতীতেও দুর্ঘটনা ঘটে। আজও তিনি ঘুমে ছিলেন। সিগনাল না দেয়ায় এবং গেট না ফেলায় এ দুর্ঘটনা ঘটে।


মিরসরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা রবিউল হোসেন জানান, এ ঘটনায় ২৫ জনেরও বেশি আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রেলওয়ের ওই ক্রসিংয়ে গিয়ে অভিযুক্ত গেটম্যান মো. আরিফকে পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত এস আলম পরিবহনের যাত্রী এক বিজিবি কর্মকর্তা জানান, বাসটি ঢাকার কমলাপুর থেকে ছেড়ে আসে। যাত্রী ছিল ৩০ জনের মতো।
চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গেটম্যানের অবহেলার কথা আমরাও শুনেছি। বাকিটা তদন্ত করে দেখা হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*