মিরসরাইয়ে দারুল উলুম মাদ্রাসার নতুন হাফেজদের সবক প্রদান অনুষ্ঠান প্রদান


নিজস্ব প্রতিনিধি :::
মিরসরাই সদর ইউনিয়নে অবস্থিত দারুল উলুম মাদ্রাসার নূরানী বিভাগের ৪০ জন ছাত্রের সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ৬ জানুয়ারি (মঙ্গলবার) দুপুরে ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।
এসময় তিনি বলেন, দুনিয়া এবং আখেরাত উপযোগী মানুষ তৈরী করতে দারুল উলুম মাদ্রাসা দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে। এ সময় তিনি দ্বীনি শিক্ষাকে প্রতিটি ঘরে পৌঁছে দিতে সকলের আন্তরিক সহযোগিতা দরকার বলে মন্তব্য করেন।
দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শোয়াইবের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মিজান খানের ৪র্থ শ্রেণীর ছাত্র হাফেজ শোহায়ব।
এসময় উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা সিপিপি টিম লিডার এম সাইফুল্লাহ্ দিদার, উপজেলা প্রকোশলী কর্মকর্তা এসএম রাশেদুর রহমান, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আলম, মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা রবিউল আজম, আবুরহাট মাদ্রাসার সহকারী-পরিচালক মাওলানা শহিদুল ইসলাম, কিছমত জাফরাবাদ এম এ চৌধুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সভাপতি (পিটিএ) মোতাহের হোসেন চৌধুরী জুয়েল, মেম্বার মহিউদ্দিন ও শিক্ষা পরিচালক হাফেজ মাওলানা মারুফ।
নতুন ছাত্রদের সবক প্রধান করেন অধ্যক্ষ মাওলানা শোয়াইব। সর্বশেষ আবুরহাট মাদ্রাসার সহকারী-পরিচালক মাওলানা শহিদুল ইসলাম পরিচালনায় দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সম্পাতি ঘটে।
দারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শোয়াইব বলেন, ২০১০ সাল থেকে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এই পর্যন্ত প্রায় ১৫০ জন কুরআনে হাফেজ বের হয়েছে এই মাদ্রাসা থেকে। এখানে নূরানী, নাজেরা, হিফজুল কুরআন ও আরবী বিভাগের সর্বমোট ২৫০ জন ছাত্র আছে।
ছবির ক্যাপসনঃ মিরসরাইয়ের দারুল উলুম মাদ্রাসায় নতুন হাফেজদের সবক প্রদান চলছে।
এম মাঈন উদ্দিন, মিরসরাই ০১৮১৫৫০০৭০৫।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*