মিরসরাইয়ে সন্ত্রাস জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আলোচনা সভা


নিজস্ব প্রতিবেদক
মিরসরাই উপজেলা ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে সন্ত্রাস জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) সকালে উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র কনফারেন্স রুমে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে ইমাম ও আলেমদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন।

মাওলানা মোহাম্মদ ইব্রাহিমের পরিচালনায় ইসলামিক ফাউন্ডেশন মিরসরাই উপজেলার ফিল্ড সুপারভাইজার সৈয়দ মোকাম্মেল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ একরামুল হক, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, মাওলানা মোহাম্মদ খায়রুল ইসলাম, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা মোহাম্মদ আলমগীর প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, মসজিদ ভিত্তিক গন শিক্ষার শতাধিক শিক্ষক ও আলেম ওলামা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আরিফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, দেশকে ভালোবাসা ঈমানের অঙ্গ। উন্নয়নশীল দেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকল পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। এ ক্ষেত্রে মসজিদের ইমাম ও আলেম ওলামাদেও ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা মসজিদ ভিত্তিক মুসল্লীদের মাঝে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে পারেন। ইসলামের অপ ব্যাখ্যা করে যাতে কোন যুবক বিপথগামী হতে না পারে। ইসলাম কখনো চরমপন্থায় বিশ্বাসী নয়। ইসলাম প্রকৃত শান্তির ধর্ম। ইসলামের অমিয় বানী সকলের কাছে পৌঁছে দিতে পারেন একমাত্র ইমাম ও আলেম ওলামারা। আমরা অসাম্প্রদায়িক সমাজ নির্মাণ করলে স্মার্ট বাংলাদেশ গড়তে পারবো। সবাইকে এ লক্ষে কাজ করতে হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*