মিরসরাই কলেজে শোক দিবস উদযাপন ও পুরষ্কার বিতরণ


নিজস্ব প্রতিবেদক ..
স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালন করা হয়েছে। মিরসরাই বিশ^বিদ্যালয় কলেজের হলরুমে অধ্যক্ষ মোঃ নুরুল আফছারের সভাপতিত্বে ও অধ্যাপক ইকবাল হোসেন এর সঞ্চালনায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ অধ্যাপক নাছির উদ্দিন, অধ্যাপক একরামুল হক, অধ্যাপক গৌতম কুমার সাহা, অধ্যাপক উত্তম কুমার চৌধুরী, শিক্ষার্থীদের মধ্যে থেকে আব্দুল কাইয়ুম সজীব, একরাম হোসেন রায়হান ও তাছলিমা আক্তার প্রমি। এছাড়াও অনুষ্ঠানে সকল শিক্ষক, ছাত্র নেতৃবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র মোহসেন ফরহাদ, গীতা থেকে পাঠ করেন প্রথম বর্ষের ছাত্রী উর্মী রানী দাস।

 


১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় পুরষ্কারপ্রাপ্তরা হলো ১ম স্থান ফারজানা আক্তার মিলি (বিএসএস ৩য় বর্ষ) ২য় স্থান নাদিয়া সুলতানা আন্নি (ব্যবসা শিক্ষা) ৩য় স্থান ফারহানা আক্তার জেরিন (মানবিক), সান্ত¡না পুরষ্কার পেয়েছে আন্নাফী শান্তা, আবসানা আক্তার, জেসমিন আক্তার, নুসরাত জাহান সাইমা, আনজুমান আরা সুলতানা আঁখি, মেহেরিন সুলতানা। এছাড়া কিছুদিন পূর্বে অনুষ্ঠিত উন্নয়নশীল দেশ হিসাবে বাংলাদেশ শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরষ্কার প্রাপ্তরা হলো ১ম স্থান তাছলিমা আক্তার প্রমি, ২য় স্থান মীম মাইশা সামিহা, ৩য় স্থান আবসানা আক্তার, ৪র্থ স্থান মোহনা দে। সান্ত¡না পুরষ্কার প্রাপ্তরা হলো ইসরাত সুলতানা, নুসরাত জাহান, ফাহমিদা আক্তার প্রিয়া, সানজিদা আক্তার, বিবি হাজেরা, এ্যাপোলো মুজমদার।
পুরষ্কার প্রাপ্তরা হলো ১ম স্থান পারভিন আক্তার (২য় বর্ষ মানবিক) ২য় স্থান সিনথিয়া মোশাররফ (২য় বর্ষ ব্যবসায় শিক্ষা), ৩য় স্থান নাজনিন সুলতানা (২য় বর্ষ বিজ্ঞান বিভাগ) এবং ব্যাক্তি পর্যায়ে প্রথম স্থান পারভিন আক্তার, তানজিদা আলিম প্রজ্ঞা, সিনথিয়া মোশাররফ।
সবশেষে উপস্থিত অতিথিবৃন্দ পুরষ্কার প্রাপ্তদের বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জীবনী গ্রন্থ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার উপর লিখা গ্রন্থ সহ শিক্ষা সামগ্রী তুলে দেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*