স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণ করল মিরসরাই প্রেসক্লাব

মিরসরাই প্রতিনিধি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে স্মৃতিস্তম্ভে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন মিরসরাই প্রেসক্লাবের সাংবাদিকরা।

মঙ্গলবার সকালে সাংবাদিকরা শহীদদের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় মিরসরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি নুরুল আলম, সাবেক যুগ্ম সম্পাদক ও দৈনিক কালেরকন্ঠের এনায়েত হোসেন মিঠু, প্রেসক্লাবের সদস্য দৈনিক ইত্তেফাক ও চলমান মিরসরাইয়ের সম্পাদক শাহাদাৎ হোসেন চৌধুরী, দৈনিক নয়া দিগন্ত ও মিরসরাই টাইমসের সম্পাদক এম মাঈন উদ্দিন, সাবেক অর্থ সম্পাদক ও দৈনিক আলোকিত বাংলাদেশ ও মিরসরাই খবরের সম্পাদক আবু সাঈদ ভুঁইয়া, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের আনোয়ার হোসেন, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক সাঙ্গুর মোহাম্মদ ইউসুফ, সবখবরের প্রতিনিধি সাদমান সময়, সিভয়েসের ফিরোজ মাহমুদ এবং সিপ্লাস প্রতিনিধি বাবলু দে উপস্থিত ছিলেন।
শ্রদ্ধা নিবেদন শেষে মিরসরাই প্রসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে মিরসরাই প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, দীর্ঘ বছরের ত্যাগ আর সংগ্রামের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে পাকিস্তান হানাদার বাহিনী আমাদের উপর ইতিহাসের যে বর্বর কায়দায় হামলা ও নির্যাতন চালিয়েছে তার আন্তর্জাতিক স্বীকৃতি আমরা এখনো পাইনি। এই স্বীকৃতি আদায়ে আন্তর্জাতিক মহলে জোর দাবী জানানোর জন্য বর্তমান সরকার কার্যকর পদক্ষেপ নিতে হবে।
বক্তারা আরো বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা নিম্ম আয়ের দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন অর্জনে এগিয়ে যাচ্ছি। দেশের এই অগ্রযাত্রায় বরাবরই সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেশের স্বাধীনতার প্রকৃত সুফল পেতে সংবাদপত্র ও সাংবাদিকদের অধিকার ও পেশাগত নিরাপত্তার বিষয়ে সরকারকে ভাবতে হবে।
দেশের প্রতিটি শ্রেনী পেশার মানুষ হাতে হাত রেখে, প্রত্যেকে নিজের অবস্থান থেকে দেশের জন্য কাজ করে দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানান তারা।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*