সড়ক দুর্ঘটনায় নিহত শিশু শিক্ষার্থীর পরিবার পেলো দুই লাখ টাকার অনুদান


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নিহত শিশু শিক্ষার্থী ইসরাত জাহান রিমার পরিবারকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। এস. রহমান ট্রাস্ট ও মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের পক্ষ থেকে ওই শিশুর বাবা জামাল উদ্দিনের হাতে সোমবার (৯ অক্টোবর) দুপুরে জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ আর্থিক অনুদান তুলে দেওয়া হয়েছে।

জানা গেছে, গত ৩১ মে ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের মস্তাননগর এলাকায় মহাজনহাট কলেজের বাস ধাক্কায় হাজীশ্বরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ইসরাত জাহান রিমা মারা যায়। সোমবার এস রহমান ট্রাস্টের পক্ষ থেকে প্রতিমাসে ২ হাজার ৫শ’ টাকা করে নিহতের ভাইয়ের জন্য আজীবন শিক্ষাবৃত্তির ৪টি চেক ও মকবুল আহমেদ কল্যাণ পরিষদের পক্ষ থেকে এককালীন ১লক্ষ টাকা প্রদান করেন জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল করিম মাষ্টার। এসময় উপস্থিত ছিলেন মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আজমল হোসেন, প্রভাষক নোমান মো. নিজাম উদ্দিন, মো. ফেরদৌস হোসাইন, নিহত শিক্ষার্থীর পিতা মো. জামাল উদ্দিন প্রমুখ।

জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার বলেন, দুর্ঘটনার পর থেকে অদ্যবদি এস রহমান ট্রাস্ট থেকে সর্বমোট ১ লক্ষ ১৭ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এছাড়া নিহতের বড় ভাইয়ের পড়া লেখার যাবতীয় খরচের ব্যয়ভার বহন করেছে এস রহমান ট্রাস্ট। এরজন্য নিহতের ভাইয়ের নামে ব্যাংক একাউন্টের মাধ্যমে শিক্ষাবৃত্তির আওতায় প্রতিমাসে ২ হাজার ৫ শত টাকা করে আজীবন শিক্ষাবৃত্তি প্রদান করা হবে। এছাড়া উচ্চতর শিক্ষার্জনের ক্ষেত্রে সমসাময়িক শিক্ষা ব্যয় বহন করবে এস রহমান ট্রাস্ট এছাড়াও দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীর পিতাকে মকবুল আহমেদ কল্যাণ পরিষদের পক্ষ থেকে এক লক্ষ টাকা প্রদান ও নিহতের ভাইয়ের স্কুলের বেতন মওকুফসহ বিভিন্ন প্রকার সহযোগিতা করে আসছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*