মিরসরাইয়ে হরতালে রাজপথ দখলে আওয়ামী লীগ, মাঠে নেই বিএনপি-জামায়াত

নিজস্ব প্রতিবেদক ::

সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতালে মাঠে নেই বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কোথাও কোন অপ্রিতকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে হরতালে দিয়ে মাঠে জামায়াত-বিএনপি না থাকলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন বাজারে ও বিভিন্ন ইউনিয়নে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীর। রোববার সকাল ৭টায় মহাসড়কে মোটরসাইকেল মহড়া করেছেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি আশরাফুল কামাল মিটুর নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগের কর্মীরা। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, পৌর মেয়র গিয়াস উদ্দিন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর উদ্দিনের নেতৃত্বে অবস্থান নিয়েছে উপজেলা ও মিরসরাই পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। করেরহাটে বাজারে সকাল থেকে অবস্থান নিয়েছে ছাত্রলীগ যুবলীগের নেতা-কর্মীরা। জোরারগঞ্জ বাজারে ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মাষ্টারের নেতৃত্বে অবস্থানে রয়েছে দলীয় নেতা-কর্মীরা। মিরসরাই সদর ইউনিয়নের মিঠাছরা বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টারের নেতৃত্বে হরতাল বিরোধী একটি শোড়াউন আবুতোরাব বাজার থেকে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসে অবস্থান নেয়।

এদিকে দূর পাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও চলাচল করছে লেগুনা ও সিএনজি অটোরিক্সা। মহাসড়কের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

উপজেলা যুবলীগের সহ-সভাপতি আশরাফুল কামাল মিটু বলেন, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য বিএনপি-জামায়াত গতকাল হামলা চালিয়েছে। তাদের জন্মটাই এভাবে হয়েছে। মানুষ হত্যা করেই ওদের পার্টির জন্ম। কাজেই তারা এটি করবে, আমরা তা প্রতিহত করার জন্য সকাল থেকে বিভিন্ন স্থানে অবস্থান করছি। আমরা জনগণকে নিয়ে বিএনপি-জামায়াতকে প্রতিহত করবো। যাতে জনগণের জানমাল ও দেশের সম্পদ রক্ষা করা যায়।

তিনি আরও বলেন, এখানে কেউ নাশকতা করতে চাইলে তা শক্তভাবে প্রতিহত করা হবে। প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও আগামীর এমপি মাহবুব রহমান রুহেল ভাইয়ের নির্দেশে আমরা সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে তৎপর রয়েছি।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, বিএনপি জামায়াতের নাশকতা কর্মকান্ড প্রতিহত করতে ও জনগনের জানমালের নিরাপত্তার জন্য রোববার সকাল থেকে আমরা উপজেলার বিভিন্ন স্থানে অবস্থানে রয়েছি। তাঁরা আবারো আগুন সন্ত্রাস করতে চায়, মানুষ পুড়াতে চায়। কিন্তু আর তাদের সন্ত্রাসী কর্মকান্ড করতে দেয়া হবে না।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন ও জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে রোববার ভোর থেকে পুলিশ দায়িত্ব পালন করছেন। এখনো পর্যন্ত কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দুই থানা এলাকার পরিবেশ শান্ত ও স্বাভাবিক রয়েছে বলে জানান তারা।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*