সমাজের সুবিধা বঞ্চিত ৩২০ পরিবার পেল শান্তিনীড়ের ঈদ উপহার

নিজস্ব প্রতিনিধি

ঈদের আনন্দ যাদের ছুঁতে পারেনা এমন দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বরাবরের মত ত্রাণ বিতরণ করল চট্টগ্রামের মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়। সংস্থার সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও দুস্থ ও ত্রাণ সম্পাদক আবু সায়েদ’র সঞ্চালনায় শুক্রবার (৫ এপ্রিল) সংস্থার ১৪তম শান্তিনীড় ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়।
সংস্থার সদস্যবৃন্দ কর্তৃক তালিকাকৃত মধ্যবিত্ত, নিন্মবিত্ত, কর্মহীন ও অসহায় ৩২০টি পরিবারের মাঝে খাবার সামগ্রী পৌঁছে দেয় সংস্থার স্বেচ্ছাসেবীরা। এর মধ্যে ছিল সেমাই, চিনি, তৈল, মটর ডাল, দুধ, আটা, আলু, লবণ, পিঁয়াজ, চাপাতা, নুডলস। এছাড়া শাড়ি ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন, শান্তিনীড় উপদেষ্টা ও শিক্ষোন্নয়ন বৃত্তির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যক্ষ নুরুল আবছার দুলাল, সংগঠনের উপদেষ্টা মিরসরাই সমিতি কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদেষ্টা মির্জা জসিম উদ্দিন, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠু, সিনিয়র যুগ্ম আহবায়ক সাংবাদিক এম. মাঈন উদ্দিন, মিরসরাই ডিগ্রি কলেজের প্রভাষক সাইদুল ইসলাম, আদর্শ বন্ধুফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি দীন মোহাম্মদ, নির্বাণ যুব সংঘের সভাপতি তানভীর হোসেন, অভিযান ক্লাবের সভাপতি মোঃ শওকত হোসেন, সহ-সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, সাধারণ সম্পাদক মৃদুল চন্দ্র দাশ প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, সংস্থার যুগ্ম-সম্পাদক শেখ কামরুল হাসান নিজামী পলাশ, সহ-সম্পাদক মাঈন উদ্দিন শামীম, সাংগঠনিক সম্পাদক রায়হান চৌধুরী, শিক্ষা ও বৃত্তি সম্পাদক নুর এ জাহেদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইয়াছিন শরীফ, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আরিফ, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক, সিনিয়র সদস্য হেলাল উদ্দিন, আলমগীর ভূঁইয়া, ইসমাইল হোসেন খোকন, বিপ্লব মোহাম্মদ ইদ্রিস, রফিকুল হক রাসেল, সাংবাদিক আজিজ আজহার, সাংবাদিক সাদমান সময়, সাংবাদিক ইকবাল হোসেন জীবন, সাংবাদিক মেহরাজ, কাজী রাসেল, রিয়াজ উদ্দিন, মাসুম সোহান সাদ, নুর ছালাম লিমন, মাহমুদুল হাসান জাবেদ, সরোয়ার মাহাবুব রাব্বী, আবদুল আজিজ, নাজমুল হোসেন, মোশারফ হোসেন, মোহতাছিম ইনতিসার লাবিব, ইফাজ, সাদমান প্রমুখ।

সংস্থার সহ-সভাপতি মুহাম্মদ দিদারুল আলম জানান, শান্তিনীড়’র নিয়মিত কার্যক্রমের একটা অংশ সমাজের দুস্থ মানুষের মাঝে ঈদের পূর্বে ত্রাণ বিতরণ কার্যক্রম যা বিগত ১৪ বছর যাবত চলমান কিন্তু চাহিদার পরিমাণে অত্র কার্যক্রম অতীব নগণ্য। ফলশ্রুতিতে অনেক গরীব ও অসহায়দের আমাদের খালি হাতে ফিরিয়ে দিতে হয় যা দেখে আমাদের মনের গভীরে পীড়া দেয়, খুব কষ্ট হয়। তিনি আরও জানান, আমরা মনে প্রাণে বিশ্বাস করি, সমাজের দরিদ্র পীড়িত মানুষদের দুঃখ-কষ্ট লাঘবে বিত্তবানরা সকলে নিজ নিজ এলাকায় এগিয়ে আসবেন।

সংস্থার সাধারণ সম্পাদক মৃদুল দাশ জানান, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও আমরা উপজেলার ৩২০টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছি। এতে শান্তিনীড়ের সকল সদস্য,উপদেষ্টামন্ডলী, পৃষ্ঠপোষক, আজীবন সদস্য এবং শুভানুধ্যায়ীদের মাধ্যমে ফান্ড সংগ্রহ করা হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*