মিরসরাইয়ে ফাইন্ডো এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু


নিজস্ব প্রতিবেদক
পৃথিবীতে মোটর বাইক কিংবা অন্যান্য গাড়ি চালিয়ে অনলাইনের মাধ্যমে মধ্যস্তা করে ইনকাম করার সুযোগ করে দিয়েছে বহু রাইড শেয়ারিং কোম্পানি।বর্তমানে বাংলাদেশ সহ পুরো পৃথিবীতে জনপ্রিয় হয়ে ওঠেছে পাঠাও,উবার সহ আরো অন্যান্য কোম্পানিগুলো।এসব কোম্পানির সাথে রেজিস্ট্রেশনের মাধ্যমে কার,হাইচ কিংবা বাইক চালিয়ে খুব সহজেই আয় করতে পারছে যে কেউ।
চট্টগ্রাম মিরসরাইয়ে রাইড শেয়ারিং কোম্পানি ফাইন্ডো সৃষ্টি করে এমনই এক চমক তৈরী করেছেন জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় গ্রামের দুই সহোদর জাহিদুল ইসলাম শুভ এবং সাইদুল ইসলাম সৈকত।উপজেলার জোরারগঞ্জ বাজারের গার্লস স্কুল মার্কেটে গত ২৫ আগষ্ট আনুষ্ঠানিকভাবে তাদের ফাইন্ডো কোম্পানির লগো উন্মোচিত হয়।ফাইন্ডো নামক এই রাইড শেয়ারিং কোম্পানিতে যাদের হাইচ,নোহা,কার এবং বাইক আছে তারা খুব সহজেই অনলাইনে রেজিষ্ট্রেশন করতে পারবে।ফাইন্ডো ইতিমধ্যে তাদের দুইটি অ্যাপ প্লে স্টোরে আপলোড করেছে।একটি শুধুমাত্র ব্যবহারকারীদের জন্য অন্যটি যারা এই কোম্পানির মাধ্যমে ইনকাম করতে চায় তাদের জন্য।
ফাউন্ডো কোম্পানির অন্যতম উদ্যোক্তা জাহিদুল ইসলাম শুভ জানান,আমরা ২০১১ সাল থেকে চিন্তাভাবনা করছি কীভাবে অনলাইন প্ল্যাটফরমের মাধ্যমে জনশক্তিকে কাজে লাগিয়ে সৃজনশীল কিছু করা যায়।এরপর গত গত ৭ মাস ধরে আমাদের কোম্পানির ১২ জনের একটি প্রতিনিধি দল দিনে প্রায় ১৮ ঘন্টা কাজ করে দুইটি অ্যাপ ইতিমধ্যে তৈরী করতে সমর্থ হয়।
ফাইন্ডো রাইড শেয়ারিং কোম্পানির মাধ্যেম বহু বেকারের আত্মকর্মসংস্থান সৃষ্টি বলে হবে বলছেন অনেকেই।এই কোম্পানির মাধ্যমে যাদের বাইক,হাইচ,মাইক্রো কিংবা কার আছে তারা খুব সহজেই অনলাইন কিংবা কোম্পানির জোরারগঞ্জস্থ অফিসে গিয়ে রেজিষ্ট্রেশন করে ইনকাম করার সুযোগ থাকছে।ফলে বহু বেকারের আত্ম-কর্মসংস্থানের ও সৃষ্টি হবে।
গত ২৫ আগষ্ট লগো উন্মোচন এবং অফিসিয়ালি কাজ শুরু হলেও ২৯ আগস্ট শনিবার পুরো মিরসরাই ব্যাপী এই সেবা চালু করবে বলে জানান ফাইন্ডোর সি ই ও সাইদুল ইসলাম সৈকত।
ফাইন্ডো রাইড শেয়ারিং কোম্পানির মাধ্যমে যে কেউ মিরসরাই থেকে যে কেউ যে কোনো স্থানে যেতে পারবে খুব সহজেই।বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের অসুবিধার কথা বিবেচনা করে প্রথম বাংলাদেশর উপজেলা গুলোতে কাজ করবে ফাইন্ডো।তবে আপাতত গুরুত্ব দিবে মিরসরাই উপজেলাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*