‘শেষ বিদায়ের বন্ধু’র অক্সিজেন সেবা উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি
করোনাকালীন সময়ে আত্মমানবতার সেবায় মৃত মানুষের দাফন কাফনের কাজে নিয়োজিত সংগঠন ‘শেষ বিদায়ের বন্ধু’র চলমান দাফন কাফন ও এ্যাম্বুলেন্স সেবার পাশাপাশি অক্সিজেন সেবা উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংগঠনের প্রধান কার্যালয় প্রাঙ্গনে অক্সিজেন সেবা উদ্বোধন এবং করোনায় মৃত ও নারায়ণগঞ্জে নিহত মুসল্লিদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অক্সিজেন সেবার উদ্বোধন করেন মিরসরাই সার্কেলের সহকারী পুলিশ সুপার সামছুদ্দিন ছালেহ্ আহম্মদ চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন।


সংগঠনের প্রতিষ্ঠাতা প্রধান সমন্বয়ক সাংবাদিক নুরুল আলমের সভাপতিত্বে এবং সমন্বয়ক মোঃ নিজাম উদ্দিন ও ইঞ্জিনিয়ার আরশাফ উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া। এসময় বক্তব্য রাখেন বারইয়ারহাট পৌরসভার মেয়র মোঃ নিজাম উদ্দিন, মিরসরাই থানার অফিসার ইনচার্জ ওসি মজিবুর রহমান পিপিএম, ১নং করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন। এসময় উপস্থিত ছিলেন শেফা ইনসান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ এস এ ফারুক, শেষ বিদায়ের বন্ধু সংগঠনের সমন্বয়ক হাফেজ মাওলনা শোয়াইব, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামরুল আহসান হাবিব, যুগ্ম সম্পাদক এম সাইফুল্লাহ দিদার, এরদাদুল হক ভুট্টু, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহমেদ আরজু, সাবেক ছাত্রনেতা ইব্রাহিম খলিল ভূঁইয়া, শেষ বিদায়ের বন্ধু সংগঠনের সর্বোচ্চ সমন্বয় পরিষদের সদস্য এজেডএম সাইফুল ইসলাম টুটুল, সদস্য কমিশনার জহির উদ্দিন, সদস্য মোঃ আনিস, ইসমাইল ও শেষ বিদায়ের বন্ধু সংগঠনের বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তির দাফনে আত্মীয়-স্বজন এগিয়ে না এলেও ‘শেষ বিদায়ের বন্ধ’ু প্রকৃত বন্ধু হয়ে পাশে দাঁড়িয়েছিলো। সংগঠনের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তির লাশ দাফন করেছে। দেশ-বিদেশের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অর্থায়নে সংগঠনের নিজস্ব এ্যাম্বুলেন্স, অফিস, কবরস্থান হয়েছে। ভবিষ্যতে স্বচ্ছতার ভিত্তিতে সংগঠনের সকল সামাজিক কর্মকান্ড পরিচালিত হবে বলে আমি আশা করি। মানবতার এমন সেবার জন্য তিনি সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। আলোচনা সভা শেষে করোনায় মৃত ও নারায়ণগঞ্জে নিহত মুসল্লিদের জন্য দোয়া-মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*