ইছাখালীতে শত্রুতার জেরে বসতঘরে আগুন!

নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে শত্রুতার আগুনে পুড়ে ছাই হয়ে ৯কক্ষ বিশিষ্ট একটি বসতঘর। রবিবার (২০ মার্চ) রাত ১টা উপজেলার ইছাখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লুদ্ধাখালী এলাকার আব্দুর রশিদ মেস্ত্রী বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে নগদ ২ লক্ষ টাকা, ২ ভরি স্বর্ণালংকার, আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র সহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থরা।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলো, মৃত শামছুল হকের পুত্র মো. ইউসুফ, মো. মোশাররফ হোসেন, মো. নবী ও আছমা বেগম।

ক্ষতিগ্রস্থ পরিবারের স্বজন সালমান হাসান বলেন, ঘরের পিছনের দক্ষিণ দিক থেকে আগুনের সূত্রপাত ঘটে। যখন আগুন লাগে বাহির থেকে দরজা বন্ধ ছিল। তারা অনেক চিৎকার করার পরও কেউ দরজা খুলে দেয়নি। পরবর্তীতে তারা দরজা ভেঙ্গে বাহির হয়।

সালমান আরও বলেন, আমার ফুফা মৃত শামছুল হকের ছেলেদের সাথে উনাদের বাড়ির মাহমুদুল হকের ৩ ছেলে আরিফ, আমানুল করিম এর সঙ্গে পারিবারিক দ্বন্ধ চলছিল। এটা নিয়ে গত দুইদিন আগে তারা হুমকিও দিয়েছিল, ছেলেদের কাউকে না পেলে ঘরে আগুন লাগিয়ে দেওয়া হবে। এবং কি তারা যখন দরজা ভেঙ্গে বাহির হয় তখন দেখা যায় তারা সবাই ঘরের সামনে বসে আছে।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, গ্রামীণ সড়কের মুখে গেইটবার থাকার কারণে আমরা ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি।

স্থানীয় ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা বলেন, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়েছি। পরিকল্পিতভাবে বসতঘরে আগুন দেওয়া হয়েছে। যখন ঘরে আগুন লাগে তখন বাহির দিয়ে দরজা বন্ধ ছিলো। এর আগেও লোকজন নিয়ে তাদের ঘেরাও করে রেখেছিল তারা। তখন আমার পুলিশ পাঠিয়েছিলাম।

এই বিষয়ে জোরারগঞ্জ থানার এসআই সাজ্জাদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে এই বিষয়ে থানায় এখনো কোন লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*