কর্মহীনদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলো “সমাজ বন্ধু”


আব্দুল্লাহ রাহাত>>

পবিত্র মাহে রমজান যতই এগিয়ে যাচ্ছে ততই ঘনিয়ে আসছে পবিত্র ঈদুল ফিতর।এই দিকে কোভিড় ১৯ এর প্রভাবও ব্যাপক বিস্তার পেতে শুরু করেছ। সেই সাথে সমাজে শ্রমজীবি মানুষগুলো দিনের পর দিন কর্মহীন থেকেই যাচ্ছে।আর এই কর্মহীনতায় নুন আনতে পান্তা ফুরানো কুটির গুলোতে বাড়ছে অভাব।আর সেই অভাব আর অনটনের কষ্ট কে একটুখানি লাঘবের চেষ্টায় কর্মহীন ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে মিরসরাই উপজেলার উদীয়মান সামাজিক সংগঠন “সমাজ বন্ধু”।

উপজেলার ৫নং ওচমানপুর ইউনিয়নের বিভিন্ন ওর্য়াডে কর্মহীন এবং অসহায় শ্রমজীবি মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলো সেচ্ছাসেবী সামাজিক সংগঠন “সমাজ বন্ধু” এর এক ঝাঁক সমাজ কর্মী।যাদের বেশীর ভাগই শিক্ষানবিশ।

এসব শিক্ষানবিশ সামাজিক কর্মীরা নিজেদের সংগঠন “সমাজ বন্ধু” এর পক্ষ থেকে চেষ্টা করছে কিছু মানুষের কষ্ট দূর করতে।তাইতো ৮ই মে শুক্রবার গভীর রাতে প্রায় অর্ধশত এর বেশী পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেন সংগঠনটির নেতৃবৃন্দ ।এসময় সেখানে উপস্থিত ছিলেন সংগঠনটির আহ্বায়ক মাইনুল ইসলাম (মামুন),যুগ্ন-আহ্বায়ক রাহুল কর্মকার,যুগ্ন আহ্বায়ক সহেল কর্মকার,যুগ্ন আহ্বায়ক নুরের নবী,সদস্য- সচিব নাজিম সুমন সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

এসময় সমাজ বন্ধুর আহ্বায়ক মাইনুল ইসমাম (মামুন) জানান,সমাজবন্ধু সংগঠনের সকল সদস্যের শ্রম এবং আন্তরিক প্রচেষ্টায় যে ভাবে আত্ম মানবতার সেবায় কাজ করছ এতে করে সংগঠনের কার্যক্রম আরো গতিশীল হবে। তারুণ্যের সব মেধাকে একত্রিত করে শ্রম দিয়ে,অর্থ দিয়ে আমরা সমাজের মানুষের সেবায় নিজেদের বিলিয়ে দিতে সর্বদা প্রস্তুুত আছি।

ওচমানপুর ইউনিয়নের বাসিন্দা শেখ সাঈদ ইমন জানান,সমাজ বন্ধু সংগঠনটির কার্যক্রম ইতিমধ্যে সমাজে বেশ প্রশংসনীয়।এর আগে ও সংগঠনটি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত রেখেছি।দেশের এই ক্রান্তিলগ্নে তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*