চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন সভাপতি কাজী আবুল মনসুর, সম্পাদক আলিউর রহমান

মিডিয়া টাইমস…

চট্টগ্রামে কর্মরত বিভিন্ন সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন সংবাদ মাধ্যমের পেশাদার রিপোর্টারদের নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ‘চট্টগ্রাম রিপোর্টার্স ফোরাম’ (সিঅারএফ)।

শনিবার রাতে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়নে বিপুল সংখ্যক সাংবাদিকদের উপস্থিতিতে চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের গঠনতন্ত্র অনুমোদন এবং উপস্থিত সদস্যদের সম্মতিতে ২০১৮-২০২০ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

এতে সংগঠনের সভাপতি পদে দৈনিক প্রতিদিনের সংবাদের ব্যুরো প্রধান কাজী আবুল মনসুর ও সাধারণ সম্পাদক পদে চট্টগ্রাম প্রেসক্লাবের স্থায়ী সদস্য আলিউর রহমান মনোনীত হয়েছেন।

 

চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সিনিয়র সহ সভাপতি পদে তারা টিভি ও দৈনিক সংবাদের ব্যুরো প্রধান নিরূপম দাশগুপ্ত, সহ সভাপতি পদে সিপ্লাস টিভির সিইও আলমগীর অপু, যুগ্ম সম্পাদক পদে আমাদের নতুন সময়ের ব্যুরো প্রধান গোলাম মাওলা মুরাদ দায়িত্ব পেয়েছেন।

এ ছাড়া অর্থ সম্পাদক পদে দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার আইয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক পূর্বদেশের স্টাফ রিপোর্টার ফারুক আব্দুল্লাহ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বাংলা টিভির ব্যুরো প্রধান লোকমান চৌধুরী, আন্তর্জাতিক যোগাযোগ ও গবেষণা সম্পাদক পদে আরটিভির ব্যুরো প্রধান সারোয়ার আমিন বাবু, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক সুপ্রভাত বাংলাদেশের স্টাফ রিপোর্টার আজিজুল কদির, সমাজকল্যাণ সম্পাদক দীপ্ত টিভির ব্যুরো প্রধান লতিফা আনসারি রুনা মনোনীত হয়েছেন।

 

নির্বাহী সদস্য পদে মনোনীত চারজন হলেন- চট্টগ্রাম প্রেসক্লাবের স্থায়ী সদস্য সামশুল হুদা মিন্টু, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বিভাগীয় প্রধান দেবদুলাল ভৌমিক, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার আবুল হাসনাত ও যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান জামশেদ রেহমান চৌধুরী।

এর আগে চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের কমিটি গঠন ও গঠনতন্ত্র অনুমোদনের লক্ষে চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের উন্মুক্ত আলোচনা সভা শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

 

সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, সাংবাদিকতা একটি চলমান পেশা। প্রতিনিয়ত সাংবাদিকদের ঘটনা প্রবাহ জানতে নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সাংবাদিকতা পেশাকে দক্ষ করে গড়ে তুলতে একটি কার্যকরী সংগঠন বিভিন্ন ভাবে অবদান রাখতে পারে। তবে এক্ষেত্রে সাংবাদিকদের আরো পরিশ্রমি এবং পেশার প্রতি দায়িত্বশীল হতে হবে।

চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের আহ্বায়ক কাজী আবুল মনসুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএফইউজে যুগ্ম সম্পাদক মহসীন কাজী, দৈনিক ইত্তেফাক ব্যুরো প্রধান সালাউদ্দিন রেজা, সিনিয়র সাংবাদিক জুবায়ের সিদ্দিকী, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান জামশেদুর রহমান চৌধুরী, জনকণ্ঠের হাসান নাসির, সাংবাদিক শামসুল হুদা মিন্টু, চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রাক্তন সমাজ সেবা সম্পাদক আইয়ুব আলী, বাংলা নিউজের আল রহমান, আর টিভি চট্টগ্রামের ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবু প্রমুখ।

বক্তব্যে বিএফইউজে যুগ্ম সম্পাদক মহসীন কাজী বলেন, শুরু থেকে সচ্ছ ও বিবাদ মুক্ত মনোভাব নিয়ে সম্মিলিত প্রয়াস একটি সংগঠনকে কার্যকরী করতে পারে। সাংবাদিকদের সংগঠনের ক্ষেত্রে সেটা আরো বেশি প্রযোজ্য। মাঠ পর্যায়ে কর্মরত তরুণ সাংবাদিকদের দক্ষ পেশাদারী মনোভাব গড়ে তোলার আহব্বান জানান।

সভায় গঠনতন্ত্র পাঠ করেন, আহব্বায়ক কমিটির সদস্য খোরশেদুল আলম শামীম।সাধারণ সদস্যদের উপস্থিত মতামতের ভিত্তিতে কাজী আবুল মনসুরকে সভাপতি ও আলীউর রহমানকে সাধারণ সম্পাদক করে আগামি দুই বছরের জন্য ১৫ সদস্যের একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

সভায় সংগঠনের সদস্য এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নব-নির্বাচিত সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম মহাসচিব মহসিন কাজী এবং শিল্পকলা একাডেমির নবনির্বাচিত কার্যকরী কমিটি সদস্য সাইদুল ইসলামকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*