জাতীয় শোক দিবসে চেয়ারম্যান নয়নের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মিরসরাই উপজেলার ১ নং করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়নের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। রবিবার (১৫ আগষ্ট) সকাল থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত কর্মসূচির মধ্যে ছিল কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল, ৫০০ হতদরিদ্র মানুষের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ, আলোচনা সভা এবং ইউনিয়নের ৪ হাজার মানুষের জন্য মধ্যাহৃ ভোজের আয়োজন।

করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা মীর্জা ফিরোজ আহম্মদ। এসময় বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসীম, সহ-সভাপতি শহীদ উল্লাহ মেম্বার, সাংগঠনিক সম্পাদক ডা. জামাল উদ্দিন ভূঁইয়া। কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন কোম্পানী, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শেখ সেলিম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, যুগ্ম সম্পাদক এস এম আবুল হোসেন, সদস্য নিজাম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি সালা উদ্দিন, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, মহিউদ্দিন কিরণ, ইউপি সদস্য আজাদ উদ্দিন, শফি আহম্মদ, ফেয়ার আহম্মদ মিন্টু, কোরবান আলী, বেলাল উদ্দিন, যুবলীগ নেতা ইকবাল ভূঁইয়া সহ, সমাজ কল্যাণ সম্পাদক এয়াছিন প্রচার সম্পাদক ডাঃ মহিন, ধর্ম বিষয়ক সম্পাদক সরোয়ার খাদেম সহ বীর মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম,আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।

চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, শেখ মুজিবুর রহমানের জন্ম না নাহলে বাংলাদেশের জন্ম হতো না। শেখ মুজিব মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে শেখ মুজিব। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালো রাত্রীতে হায়েনারা বঙ্গবন্ধুকে পরিবার সহ নির্মমভাবে হত্যা করে। যা বিশ্বের ইতিহাসে কালো অধ্যায়। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আমাদের অভিবাবক, সাবেক সফল মন্ত্রী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশে ও মিরসরাই’র আগামী কান্ডারী মাহবুব রহমান রুহেলের পরামর্শে বিভিন্ন কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেছি। কর্মসূচির মধ্যে ছিল কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল। আমার ব্যক্তিগত উদ্যোগে ইউনিয়নের ৫০০ হতদরিদ্র মানুষের মাঝে ১০ কেজি করে চাউল বিতরন এবং ৪ হাজার মানুষের জন্য একবেলা খাবারের আয়োজন (মধ্যাহৃ ভোজ) করেছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*