দূর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ে এসএসসি ৯৮ ব্যাচের গাছের চারা বিতরণ


নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ের শতবর্ষী দূর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ে শতাধিক ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করেছে প্রাক্তন শিক্ষার্থীরা। শনিবার (১৮ সেপ্টেম্বর) বিদ্যালয়ের এসএসসি ১৯৯৮ ব্যাচের উদ্যোগে এবং জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সৌজন্যে এসব চারা বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম রুহুল আমিন, সহকারি প্রধান শিক্ষক মো. সামছুল হক, সহকারি শিক্ষক মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, মাওলানা গোলাম কিবরিয়া, অভিভাবক সদস্য আকবর হোসেন, সাবেক সদস্য মো. শহীদ, জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী এবং এসএসসি ১৯৯৮ ব্যাচের প্রাক্তন ছাত্র মোঃ ওমর শরিফ, মোঃ আইনুল কবির রিপন, ইকবাল হোসেন, জাহেদুল ইসলাম, সাইফুল ইসলাম রক্সি, মোহাম্মদ সাইফুল ইসলাম, নিমাই দাস।
জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী এবং এসএসসি ১৯৯৮ ব্যাচের প্রাক্তন ছাত্র মো. ওমর শরিফ বলেন, বিদ্যালয়ে শিক্ষার মান্নোয়নের জন্য পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের পুষ্টিগুন বাড়ানো প্রয়োজন। বর্ষাকাল গাছের চারা রোপনের উপযুক্ত সময়। বিদ্যালয়ের প্রতি দায়বদ্ধতার অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। যেখানে ফলদ ও ওষুধি শতাধিক গাছের চারা আছে।
দূর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম রুহুল আমিন বলেন, এসএসসি ব্যাচ ১৯৯৮ এর উদ্যোগে ফলদ ও ওষুধি গাছের চারা বিতরণ খুবই মহতি উদ্যোগে। বিদ্যালয়ের প্রতি তাদের আবেগ ও অনুভূতিতে আমি খুশী। সমাজে যতোগুলো মানবিক কাজ আছে তার মধ্যে বৃক্ষরোপন অন্যতম। গাছ আমাদের অক্সিজেন দেওয়ার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষা করে। বর্ষাকালে বৃক্ষরোপনের উত্তম সময়।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*