নিজের তৃপ্তির কথা জানালেন সাকিব

ক্রীড়া টাইমস…

সিরিজের প্রথম টেস্টে চমৎকার একটি ইনিংস উপহার দিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। এই ইনিংসেই টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়েছেন তিনি। ২৭৬ বলে ২১৭ রান করতে তিনি মেরেছেন ৩১টি চারের মার। তার ইনিংসের উপর ভর করে বাংলাদেশের সংগ্রহও দাঁড়িয়েছে বড় অবস্থানে।
দেশের জন্য ভালো কিছু করতে পেরে তৃপ্তি পাচ্ছেন টেস্টের দ্বিতীয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিন শেষে টাইগার এই তারকা এমনটি জানিয়েছেন।
দিনের খেলা শেষে সাকিব মুখোমুখি হন টিভি সাক্ষাৎকারে। সেখানেই তিনি জানান, ‘আমরা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো করতে পারিনি। টেস্টে ভালো কিছু করাই আমাদের মূল টার্গেট ছিল। আমরা সেটা এখন পর্যন্ত পেরেছি। এমন ইনিংস আমার জন্য গুরুত্বপূর্ণ তো অবশ্যই, দেশের জন্যও তা গুরুত্বপূর্ণ। আর দেশের জন্য ভালো কিছু করায় তৃপ্তি পাচ্ছি। আমার ও মুশফিকের ইনিংসের সুবাদে আমরা এখন ভালো জায়গায় দলকে টেনে নিতে পেরেছি। এটাও আমাকে তৃপ্তি দিচ্ছে। আল্লাহর অশেষ রহমতে আমি এমন একটা ইনিংস খেলতে পেরেছি।’
সাকিব আরও জানান, ‘প্রথম থেকেই আমাদের টার্গেট ছিল আমরা আমাদের মতো করে খেলবো। উইকেটও আমাদের সাহায্য করেছে। আমরা পরিকল্পনা মতোই এগিয়েছি। বলের ধরন বুঝে খেলার চেষ্টা করেছি। বারবার নিজেকে বুঝিয়েছি মাথা ঠান্ডা করে খেললে রান আসবেই। কিছু কিছু বল কঠিন ছিল। তবে, নিজেদের পরিকল্পনা গুলো কাজে লাগাতে পেরে ভালো লাগছে।’
বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকান সাকিব। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে চোখ ধাঁধানো ব্যাটিংয়ে বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন তিনি। ক্যারিয়ার সেরা ইনিংসে ২৫৩ বল মোকাবেলায় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন সাকিব। তাতে ছিল ৩০টি চারের মার। এদিন বিশ্বের ১৪তম ক্রিকেটার হয়ে ৩ হাজার রান ও দেড়শ’ রানের মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশের এই ‘ক্রিকেট বিজ্ঞাপন’।
দলীয় ৫৩৬ রানের মাথায় নেইল ওয়াগনারের বলে বোল্ড হওয়ার আগে ২৭৬ বলে ২১৭ রানের অসাধারণ ইনিংস উপহার দেন সাকিব। এর আগে টাইগারদের হয়ে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম সাদা পোশাকে ডাবল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছিলেন।
দুর্দান্ত ইনিংস খেলার পথে মুশফিকের সঙ্গে গড়েছেন রেকর্ড গড়া ৩৫৯ রানের জুটি। ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ করেছে ৭ উইকেটে ৫৪২ রান।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*