প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজে ইউসামের মোটিভেশনাল সেমিনার ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত

মুহাম্মদ ফিরোজ মাহমুদ…

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীদের সংগঠন ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মিরসরাই (ইউসাম) এর উদ্যোগে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজে মোটিভেশনাল সেমিনার ও সাধারণ জ্ঞান প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২০ মে) ইউসামের প্রতিষ্ঠাতা সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলতাফ হোসেন রাজুর সঞ্চালনায় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ আমিনুল রসুল। এসময় কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

কুইজ প্রতিযোগিতায় প্রাথমিকভাবে ১০ জন শিক্ষার্থীকে বাছায় করা হয়। যারা চূড়ান্ত পর্যায়ে মিরসরাইয়ের বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতায় অংশ নিবে। অনুষ্ঠানের কুইজ সেশনটি পরিচালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফুল ইসলাম, মিরসরাইয়ের উদীয়মান শিল্পী মুহিবুল আরিফ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাউসার হোসেন।

ইউসামের প্রতিষ্ঠাতা সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলতাফ হোসেন রাজু বলেন, গ্রাম্য অঞ্চলের শিক্ষার্থীরা শহরের ছাত্রছাত্রীদের তুলনায় অনেক পিছিয়ে, পড়াশুনার মান ও অনেক অনুন্নত। বিশ্ববিদ্যালয় পড়ার চিন্তা তো দূরের কথা, বিশ্ববিদ্যালয় সম্পর্কে বেশিরভাগ শিক্ষার্থীর জ্ঞান শুণ্যের কোটায়। বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার তুমুল প্রতিযোগিতার চিত্র তাদের কাছে তুলে ধরার মাধ্যমে তাদেরকে আরো বেশি সচেতন করা এবং তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণে তাদেরকে সহযোগিতা প্রদানের লক্ষ্যে ইউসাম মিরসরাইয়ের প্রত্যেকটা স্কুল ও কলেজে মোটিভেশনাল সেমিনারের আয়োজন করে যাচ্ছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*