বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল যড়যন্ত্রকারীরা-সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন

নিজস্ব প্রতিবেদকঃ

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট সপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো মানবতাকে ভূলুণ্ঠিত করে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা। কিন্তু তারা সফল হয়নি।
তিনি বলেন, জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব অনেক বেশি শক্তিশালী হয়ে বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। বঙ্গবন্ধুর জীবনটাই মানবতার সেবায় নিয়োজিত ছিল। তিনি সবসময় বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন।
শনিবার রাতে নগরীর খুলশী ক্লাবে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। জাতীয় শোক দিবস উপলক্ষে মানবাধিকার কমিশন উত্তর জেলা শাখা এ সভার আয়োজন করে।
বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, যারা মানবতার জন্য কাজ করতে চান তারা বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়লে দেশ ও দেশের মানুষের জন্য কিভাবে কাজ করতে হয় তা জানতে পারবেন।
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের জীবনের মায়া ত্যাগ করে সমস্ত ষড়যন্ত্রকে পেছনে ফেলে বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করাতে কাজ করে যাচ্ছেন।’
সংগঠনের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

সভায় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, সংগঠনের সহসভাপতি রফিক উদ্দিন বাবুল, অধ্যক্ষ জয়নাল আবেদিন বেলাল, অ্যাডভোকেট এম এ কাসেম, মাহফুজুল্লাহ চৌধুরী সুমন, ইলিয়াস খান আইয়ুব, অধ্যক্ষ কে এম মুছা, মনির হোসেন, সৈয়দ মো.শাহ এরফান, ডা.দীপক সরকার, জাহাঙ্গীর আলম, শাহজাদা এনাম, ইসকান্দর মাস্টার, অ্যাডভোকেট মোস্তফা আনোয়ার, মো. হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*