বাংলাদেশ সমিতির সভাপতিকে জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের শুভেচ্ছা

আরব আমিরাত প্রতিনিধি…
প্রতিবন্ধকতার অভাব নেই আমাদের চারিপাশে। তবে এ সত্য, সংকট, হতাশা ও দুঃসংবাদের মধ্যে ও সংযুক্ত আরব আমিরাত দেশের বাংলাদেশীদের মানুষের আলোর পথের যাত্রা থেমে নেই। সততা, সাহস ও উদ্যোগ নিয়ে দৃষ্টান্ত হয়ে ছড়িয়ে থাকা আলো জ্বালা মানুষের সমাজে বড় অভাব।

মানুষ মুানুষের জন্য কথাগুলো কেবল কবিতা আর গানে আর মুখরোচক শ্লোগানের মধ্যে বেশিরভাগ সময় সীমাবদ্ধ থাকে। কখনও কখনও সমাজের কিছু মানুষ তাদের কর্মকান্ডের যথার্থ প্রতিফলন ঘটাতে পারেন। কেউ কেউ তাদের আর্থিক সংগতি দিয়ে আবার অনেকে নিজ উদ্যোগে মানুষের জন্য কল্যাণকর কোনো অবদান রাখাার চেষ্টা করেন। আলোকিত মানুষের সংজ্ঞা কী আমরা জানিনা। একজন মানুষ নিজে আলোকিত হওয়া, নিজে শুদ্ধ, পবিত্র, বড় হওয়া নাকি এমন কিছু মানুষ তৈরী করে যাওয়া যারা আলো ছড়ায় চারপাশে। আমি একজন মানুষের কথা বলব, একজন নিবেদিত মানুষ, একজন নিঃস্বার্থ মানুষ, এমন-ই এক দৃষ্টান্ত মানুষ, বাংলাদেশ সমিতি, সংযুক্ত আরব আমিরাতে সম্মানিত সভাপতি জনাব প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন।

একজন সৎ মেধাবী শিক্ষাবিদ সাহিত্য ও সাংস্কৃতিকমনা ব্যক্তিতব বহুমুখী প্রতিভার অধিকারী বাংলাদেশ সমিতির সংযুক্ত আরব আমিরাতে সম্মানিত সভাপতি পদে নির্বাচিত হওয়াতে জাতীয় কবিতা মঞ্চের পক্ষ থেকে গত বুধবার (২৬ এপ্রিল) আবুধাবী তার নিজ বাসভবনে বাংলাদেশ সমিতি, সংযুক্ত আরব আমিরাতে নির্বাচিত নবগঠিত কমিটির সভাপতি জনাব প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা, সহ সভাপতি কবি ও সাংবাদিক ওবাইদুল হক, সাহিত্যিক বিষয়ক উপদেষ্টা ডাঃ শেখ শামসুর রাহমান,আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া সহ প্রমুখ।

বাংলাদেশ সমিতি, সংযুক্ত আরব আমিরাতে নির্বাচিত নবগঠিত কমিটির সভাপতি জনাব প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বাংলা সাহিত্য ও সাংস্কৃতিক প্রেক্ষপট বিভিন্ন দিক ও বিষয়ে আলোকপাত করেন। প্রবাসে বাংলাদেশের সাহিত্য ও সংস্কৃতির বাতি ঘর খ্যাত জাতীয় কবিতা মঞ্চের সকলে প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের সহযোগীতা কামনা করেন।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*