বারইয়ারহাট ও করেরহাট বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ঈদ পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক::
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে উত্তর চট্টগ্রামের ব্যবসায়িক প্রাণকেন্দ্র বারইয়ারহাট ও করেরহাট বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। রবিবার (১০মে) বারইয়ারহাটের ব্যবসায়ীদের নিয়ে বাজার কমিটি, হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামী লীগ ও বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের নেতাদের সমন্বয়ে এক জরুরী বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। করেরহাটে বাজার পরিচালনা কমিটি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ব্যবসায়ী নেতৃবৃন্দ আগামীকাল বিকেল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন।

বারইয়ারহাট বাজাররে এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হিঙ্গুলী ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন হারুন, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি মীর আলম মাসুক, সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন, বাজার কমিটির সাধারণ সম্পাদক হেদায়াত উল্ল্যাহ, লিয়াকত আলী, মোহাম্মদ পেয়ার মিয়া রিপন প্রমুখ । করেরহাট বাজারে বৈঠকে উপস্থিত ছিলেন করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি আব্দুর রহিম, বেলার মেম্বার, জহিরুল ইসলাম, বাজার কমিটির সদস্যবৃন্দ সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

বারয়ারহাট বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. হেদায়েত উল্যাহ আরো জানান, বৈঠকে ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে একমত হন। তবে উপজেলার অন্যান্য বাজারগুলোর ব্যবসা প্রতিষ্ঠান সমূহ বন্ধ রাখার বিষয়ে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বৈঠকে উপস্থিত ব্যবসায়ীরা। এসব বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এএসপি সার্কেলের সাথেও বৈঠক করবেন বলে ও জানান।
যথারীতি কাঁচা বাজার, মুদি দোকান ও ফার্মেসি নির্ধারিত সময় মোতাবেক খোলা থাকবে।

করেরহাট বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি আব্দুর রহিম বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক আজকে বাজারের দোকানগুলো খোলা হয়েছিল, কিন্তু কাপড়ের দোকানগুলোতে নারীদের উপচেপড়া ভিড় ছিল। সামাজিক দূরত্বও রক্ষা করেনি। এতে করে করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বাজাররের ব্যবসায়ীবৃন্দ বৈঠক করে ঈদের আগ পর্যন্ত সব দোকান (ফার্মেসী, মুদি দোকান ব্যতিত) বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*