বয়লার বিস্ফোরণে নিহতদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও ক্ষতিপূরণের দাবী কুয়েত মিরসরাই প্রবাসীদের

এম.এন আজিম, কুয়েত প্রতিনিধিঃ

গাজীপুরের মাল্টিফ্যাবস কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত মিরসরাইয়ের ৩ শ্রমিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক হাস্যকর মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরন ও আহতদের চিকিৎসা খরচ বহন করার দাবী জানিয়েছে কুয়েত প্রবাসী মিরসরাই। শুক্রবার কুয়েতে জিলিব আল সুয়েক হাসাবিয়া একটি হোটেলে মিরসরাই প্রবাসীরা পোশাক কারখানা মালিককে বাঁচাতে নিহত শ্রমিক সালাম, মনসুর, আরশাদের নামে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

মিরসরাইয়ের কৃতি সন্তান বাংলাদেশ কমিউনিটির সাধারণ সম্পাদক ফয়েজ কালাম বলেন, গাজীপুরে বয়লার বিস্ফোরণের ঘটনার সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা ও নিহত শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার দাবী করেন। তিনি সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সহ-সাধারণ সম্পাদক এডভোকেট সাইফুর রহমানকে বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহতদের পাশে এগিয়ে আসায় বাংলাদেশ কমিউনিটি কুয়েতের পক্ষ হতে সাধুবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নিহত শ্রমিকদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

মিরসরাইয়ের কৃতি সন্তান কুয়েতে বাংলাদেশ এম্বাসির কল্যাণ সহকারী ম্যানেজার আনোয়ার সাদত সাফায়েত বলেন, কর্মক্ষেত্রে গিয়ে নিজেদের প্রাণ গেল অথচ তাদের বিরুদ্ধে মামলা দায়ের করার মতো ন্যাক্কারজনক ঘটনা আর হতে পারে না। আমি নিহতদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও ক্ষতিপূরণ দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে দাবী জানাচ্ছি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*