মান্দারবাড়িয়া মাদ্রাসার সভাপতি হলেন শামসুল আলম দিদার


নিজস্ব প্রতিনিধি
মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী মেয়েদের ইসলামী শিক্ষা অর্জনের প্রতিষ্ঠান মান্দার বাড়িয়া শাহ্ ওলিয়া বালিকা দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি হলেন সমাজ সেবক ও মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শামসুল আলম দিদার।
আওয়ামীলীগের কেন্দ্রীয় সভাপতি ম-লীর সদস্য মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শিক্ষক, অবিভাবক, পুরাতন পরিচালনা কমিটি, আলেম-ওলামা ও সংশ্লিষ্টদের সর্বসম্মতিতে নাম পাঠানোর পর বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকা, ১৮ এপ্রিল তাকে সভাপতি করে মাদ্রাসা পরিচালনা পর্ষদের এডহক কমিটির অনুমোদন দিয়ে এক প্রজ্ঞাপণ জারি করেছে।
কমিটির অন্যান্যরা হলেন, সদস্য সচিব মাদ্রাসার সুপার, সাধারণ শিক্ষক সদস্য মো.রেজাউল করিম ও অভিভাবক সদস্য মো. রবিউল হোসেন।
উল্লেখ্য, মাদ্রাসাটি ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয়। এলাকার মেয়েদের ইসলামী শিক্ষা অর্জনের প্রয়োজনে স্থানীয় জনসাধারণের সহযোগিতায় অত্র এলাকার বিশিষ্ট আলেম মাওলানা আমির হোসেন সিদ্দিকীর অক্লান্ত পরিশ্রমে এবং বাংলাদেশ তথা উপমহাদেশের বিশিষ্ট ওলীয়ে কামেল কুতুবুল আকতাব হযরত মাওলানা ওলী আহমদ নিজামপুরী (রহ.) এর নামে এবং অত্র মান্দার বাড়ীয়া গ্রামের সাথে সর্ম্পক রেখে প্রতিষ্ঠানটির নামকরণ করা হয়। প্রতিষ্ঠানটি প্রথমত এবতেদায়ী পঞ্চম শ্রেনী পর্যন্ত শিক্ষার কার্যক্রম শুরু হয়। এরপর ধাপে ধাপে দাখিল দশম শ্রেনী পর্যন্ত শিক্ষা ব্যবস্থা চালু করে। অতঃপর ১৯৯৫ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে স্বীকৃতি লাভ করে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*