মিরসরাইয়ের করেরহাট বাজার কমিটির উদ্যোগে ড্রেন সংস্কার

নিজস্ব প্রতিনিধিঃ

মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী করেরহাট বাজারে সড়কের দুপাশে পানি নিস্কাশনের জন্য নির্মিত ড্রেন দখল করে ফুটপাতে ব্যবসা করে আসছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। এতে করে পানি নিস্কাশনের পথ বন্ধ হয়ে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে গাড়ি ও মানুষের চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়। তাই দখল করা ড্রেন পুনরুদ্ধার করে সংস্কার করেছেন বাজার পরিচালনা কমিটি। গত মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী সংস্কার কাজ করা হয়। ওইদিন সকালে সংস্কার কাজের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক কামরুল হোসেন, যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন, অর্থ সম্পাদক আলা উদ্দিন, সদস্য জমির উদ্দিন, একরামুল হক, আবদুর রহমান, নিজাম উদ্দিন, জসীম উদ্দিন প্রমুখ।

বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক কামরুল হোসেন জানান, আমরা দায়িত্ব গ্রহনের পর নিজস্ব অর্থায়নে এই পর্যন্ত ৩ বার ড্রেন সংস্কার করেছি। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী ড্রেন দখল করে রাখায় পানি নিস্কাশনের পথ সংকুচিত হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

সহ-সভাপতি আবদুর রহিম জানান, ড্রেন সংস্কারের পাশাপাশি বাজারের দুইপাশে বন্ধ হওয়া কালভার্টে পথও সংস্কার করা হয়েছে। আশা করছি বৃষ্টি হলে আর পুর্বেও মতো জলাবদ্ধতা সৃষ্টি হবে না। আগামী ২ দিন সংস্কার কাজ অব্যাহত থাকবে।
ছবির ক্যাপসন ঃ মিরসরাইয়ের করেরহাট বাজারে ড্রেন সংস্কারের কাজ পরিদর্শন করছেন বাজার পরিচালনা কমিটি

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*