মিরসরাইয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক বিধবা নারীর জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি…

মিরসরাইয়ে আদালতের নির্দেশ অমান্য করে মোছাম্মৎ শাহেদা বেগম নামের এক অসহায় বিধবা নারীর জমি জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় (১০ জুন) বিকেলে ভূক্তভোগী শাহেদা বেগম মিরসরাই প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের সামনে একটি লিখিত বক্তব্য পাঠ করেন। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শাহেদা বেগমের ভাই মো. ইসমাইল, তার জামাতা মো. তৌহিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগী শাহেদা বেগম বলেন, আমি আমার নানু মোছাম্মৎ নুর খাতুন হইতে হেবা দলিল মূলে মিরসরাই পৌরসভার প্রাক্তন বিএনপি অফিস ও মিরসরাই উপজেলা শিক্ষা অফিস সংলগ্ন নতুন সৃজিত বিএস দাগ নং ৫৬০৭০ ও ৫৬০৬৭ এর অন্দরে যথাক্রমে ৩০ ও ২০ শতক নাল জমির মালিক হই। এই সম্পত্তি আমার নানু পৈত্রিক সূত্রে প্রাপ্ত, যাহা আর. এস ৩৩১৯ ও ৫৮০৯ নং খতিয়ানে রেকর্ডভূক্ত। কিন্তু ওই ৫০ শতক নাল জমি বি. এস জরিপ চলাকালে ভুল ও ভিত্তি হীনভাবে “মিরসরাই থানা প্রশিক্ষন ও উন্নয়ন কেন্দ্র, চট্টগ্রাম” নামে রেকর্ড হয়। যাহা প্রকৃতপক্ষে হওয়া উচিত ছিলো মোছাম্মৎ নুর খাতুনের নামে। বি এস জরিপের এই ভুলের বিষয়টি আমি জ্ঞাত হয়ে বিএস জরিপের বিরুদ্ধে চট্টগ্রাম ২য় জেলা জজ আদালতে ৭ জনকে বিবাদী করে বিগত ০৮.০৯.২০১৩ সালে একটি মামলা দায়ের করি, উক্ত মামলা নং ৩৩০/১৩। চলমান এই মামলার পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত উক্ত ৫০ শতক জায়গার উপর কোনরকম উন্নয়ন কার্যক্রম না চালানোর জন্য অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করে। কিন্তু মামলার ৭ নং বিবাদি উপজেলা উপ-সহকারি প্রকৌশলী বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞাকে অমান্য ও অবহেলা করে সম্পূর্ণ বেআইনিভাবে উক্ত সম্পত্তিতে ভবন নির্মান কাজ চালু রেখেছে। যা বিজ্ঞ আদালতের আদেশের প্রতি ঔদ্বত্য প্রদর্শনের সামিল।

এই ব্যাপারে মিরসরাই উপজেলা উপ-সহকারি প্রকৌশলী কে এম সাইদ মাহমুদ বলেন, সরকারী ওই জায়গায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের একটি নতুন ভবন নির্মান কাজ চলছে। কিন্তু বর্তমানে ওই জায়গায় আদালতের নিষেধাজ্ঞা থাকাতে আমরা পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত নির্মান কাজ বন্ধ রেখেছি। তিনি আরো বলেন, সরকারি এই জায়গার মালিকানা কেউ যদি দাবি করে থাকে তাহলে তাকে আদালত থেকে রায় নিয়ে আসতে হবে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*