মিরসরাইয়ে প্রস্তুত করা হচ্ছে দুটি আইসোলেশন সেন্টার

আবদুল্লাহ রাহাত>>>

বেঁচে থাকা কঠিন কিছু নয় আবার মৃত্যুর হার যে কম নয়। একে একে পরপারে পাড়ি জমিয়েছেন আশেপাশের বহু মানুষ। তবে আক্রান্তের হার চোখ ফাঁকি দিয়ে বরাবরই বাড়ছে। মিরসরাই উপজেলায় গত কয়েকদিনে সবচেয়ে উৎকন্ঠার বিষয় একসাথে ১০ পুলিশ সদস্য সহ ১২ জনের নমুনা। করোনা পজেটিভ সবুজ জোনে যেন লালবৃত্তের ঝড়।

পরিস্থিতি সামলে নিতে কিংবা ভয়াবহতা প্রত্য করাই মাত্র খুলে দেওয়া হবে আইসোলেশন সেন্টার। সেজন্য করোনা রোগীদের সাদরে গ্রহণ করতে প্রস্তুত করা হচ্ছে উপজেলার দুইটি আইসোলেশন সেন্টার।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন জানান, মিরসরাইয়ে পরিস্থিতি বিবেচনায় আমরা প্রাথমিকভাবে দুইটি ভবনকে আইসোলেশনের জন্য নির্ধারন করেছি। তন্মধ্যে একটি উপজেলার মস্তাননগর চৈতন্যরহাট বাজারের পাশ্ববর্তী রহমানিয়া মাদরাসা সাইকোন ভবন এবং বারইয়ারহাট পৌর বাজারের পূর্ব পাশে নব নির্মিত বারইয়ারহাট পৌর ভবন।

আগে থেকেই এমন প্রস্তুতি পরিস্থিতি মোকাবেলায় বেশ সক্রিয় ভূমিকা রাখবে বলে জানান স্থায়ীনরা। বারইয়ারহাট পৌরসভা এলাকার বাসিন্দা মেহেদী হাসান মিঠু জানান, নব নির্মিত পৌর ভবনে পরিবেশ করোনা রোগীদের জন্য অনুকূলে তবে সেেেত্র খেয়াল রাখতে হবে স্থানীয়রা যাতে স্বাস্থ্য ঝুঁকিতে যাতে না পড়ে।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, মিরসরাই সর্বশেষ তিনজন পজেটিভ এবং ১ দিনে সর্বোচ্চ ১২ করোনা পজেটিভ সহ সর্বমোট ৩৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তিনি বলেন,আক্রান্ত পুলিশ সদস্যদের আইসোলেশনের জন্য আপাতত উপজেলা মুক্তিযোদ্ধা ভবনকে বেছে নেওয়া হয়েছে।

করোনা এবং আইসোলেশন যেন একই সুতোয় বাঁধা। করোনা হলেই আইসোলেশন বাধ্যতামূলক। এই পরিস্থিতি মোকাবেলায় মিরসরাইয়ে প্রস্তুতি নিচ্ছে দুইটি আইসোলেশন সেন্টার,প্রয়োজনে সেটি আরো বাড়তেও পারে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*