মিরসরাইয়ে সমাজসেবা অফিসার জসিম উদ্দিনকে নাগরিক সংবর্ধনা

নিজস্ব প্রতিনিধিঃ

মিরসরাই উপজেলায় দীর্ঘ ১১ বছর কমর্রত থাকা উপজেলা সমাজ সেবা অফিসার মো. জসীম উদ্দিনের নোয়াখালী জেলায় সমাজসেবা কার্যালয়ে সহকারী পরিচালক পদে পদোন্নতিজনীত বদলীতে নাগরিক সংবর্ধনা দিয়েছে ‘মিরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থা’। গত ৩০ জুন (শুক্রবার) বিকাল ৩ ঘটিকায় উপজেলার নবনির্মিত অডিটরিয়ামে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

নাগরিক সংবর্ধনার আহবায়ক ও শান্তিনীড় সভাপতি আশরাফ উদ্দিন সোহেল, সদস্য সচিব ও দুর্বার প্রগতি সংগঠনের সভাপতি হাসান মো. সাইফ উদ্দিন এবং যুগ্ন আহবায়ক ও প্রজন্ম মিরসরাইয়ের সভাপতি রাজীব দাশের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় ছিলনা কোন সভাপতি, কোন প্রধান অতিথি বা বিশেষ অতিথি। শুরুতে উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন মিরসরাই উপজেলা শিল্পকলা একাডেমীর নৃত্যশিল্পীরা। জসীম উদ্দিনের জীবনী পাঠ করেন সাংবাদিক এনায়েত হোসেন মিঠু।

উক্ত নাগরিক সংবর্ধনায় জসীম উদ্দিনের বিগত ১১ বছরের কর্মকান্ডের স্মৃতিস্মারণমূলক বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী, মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন, মাতৃকা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. জামশেদ আলম, আখাউড়া শুষ্ক ও স্থুল বন্দরের সহকারী কমিশনার কামরুল ইসলাম চৌধুরী, মিরসরাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুরুল আবছার দুলাল, কেডিএস গ্রুপের সিইও কামরুল হাসান এফসিএ, বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা শাখার সভাপতি মো. নরুল আলম, করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, মিরসরাই সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর উদ্দিন আহমদ চৌধুরী, কাটাছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আনোয়ার সবুজ, মঘাদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, কাটাছড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মাষ্টার রফিকুজ্জামান, মিরসরাই থানার ওসি (তদন্ত) মো. জাকের হোসেন, বারইয়ারহাট ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ দুলাল চন্দ্র নাথ, বান্দরবনের লামা উপজেলার প্রকৌশলী রবিউল হোসেন, মিরসরাই সমিতি কক্সবাজারের প্রতিষ্ঠাতা সভাপতি দেলোয়ার হোসেন, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা পূষ্পেন্দু বড়–য়া, মিরসরাই ডিগ্রী কলেজের অধ্যাপক নাসির উদ্দিন, জোরারগঞ্জ মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি রাশেদা আক্তার মুন্নি, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তোফায়েল উল্লাহ চৌধুরী নাজমুল, সাংবাদিক শারফুদ্দিন কাশ্মীর, কবি মাহমুদ নজরুল, নাট্যকার মাঈন উদ্দিন চৌধুরী সেলিম, কবি আরিফ চৌধুরী, জে.বি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকার, বাংলাদেশ মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা শাখার নির্বাহি সভাপতি সাংবাদিক নুরুল আলম, কমর্পোট হাসপাতালের চেয়ারম্যান নিজাম উদ্দিন, সাংবাদিক বিপুল দাশ, মাহবুবুর রহমান পলাশ, শাহাদাৎ হোসেন চৌধুরী, এম. মাঈন উদ্দিন, রাজীব মজুমদার, মোহাম্মদ ইউসুফ, রণজিৎ ধর, পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর পরিচালক দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন-আহবায়ক মাহফুজুল আলম, প্রজন্ম মীরসরাইয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো:ইউনুচ নূরী, যুব উন্নয়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, মিরসরাই মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হোসাইন সবুজ প্রমুখ।

সংবর্ধনা অুষ্ঠানে উপজেলার শতাধিক স্বেচ্ছাসেবী সংস্থার কর্মকর্তারা অংশগ্রহণ করেন। এছাড়াও মিরসরাইয়ের বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধারাসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন সংগঠনের পক্ষে প্রতিনিধিদের ও বিশিষ্টজনদের স্মৃতিচারণ শেষে আবেগগণ বক্তব্য প্রদান করেন সংবর্ধিত জসীম উদ্দিন। নিজে কাঁদলেন, কাঁদালেন সবাইকে। তার কর্মময় জীবনের বিভিন্ন চাওয়া পাওয়ার তুলে ধরেন এবং স্বেচ্ছাসেবী সংস্থাসমূহকে তাদের কার্যক্রম ধরে রাখার অনুরোধ করেন। আলোচনা শেষে ‘মীরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থা’র পক্ষ থেকে ক্রেষ্ট ও উপহার এবং বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা, ক্রেষ্ট ও উপহার প্রদান করা হয়।

উল্লেখ্য, মো. জসিম উদ্দিন একজন খ্যাতনামা সরকারি কর্মকর্তা হিসেবে পরিচিত। ২০০৬ সালের ১৯ অক্টোবর তিনি উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসেবে মিরসরাইয়ে যোগদান করেন। ২০০৮ সাল থেকে পার্শ্ববর্তী উপজেলা সীতাকুন্ড এবং স্বন্দ্বীপ উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করেন। মিরসরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা পদে যোগদানের পর থেকে এখানকার তরুণ সংগঠক ও স্বেচ্ছাসেবকদের মধ্যে একটি ভ্রাতৃত্বপূর্ণ যোগসূত্র স্থাপন করেছেন ‘মীরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থা’ গঠনের মাধ্যমে। তাঁর মহত্ব, উদারতা ও সততা মানুষকে আবেগাপ্লুত করেছে। ২০১৬ সালে দেশের শ্রেষ্ঠ সমাজসেবা অফিসার পুরস্কার লাভ করেন। তাঁর দায়িত্ব মেয়াদে মিরসরাই উপজেলা পল্লী সমাজসেবা কার্যক্রমে বাংলাদেশে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করে।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*