মিরসরাই কলেজে উশৃঙ্খল ছাত্ররা হামলা চালিয়েছে বলে অভিযোগ অধ্যক্ষের

নিজস্ব প্রতিবেদকঃ

কলেজের নির্ধারিত পোষাক ছাড়া প্রবেশ এবং বহিরাগতদের ক্যাম্পাসে নিষিদ্ধ করায় উশৃঙ্খল ছাত্ররা মিরসরাই কলেজ ক্যাম্পাসে ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ করেছে কলেজ অধ্যক্ষ নরুল আফছার। গতকাল সোমবার বেলা ১২টার দিকে ঘটনার সূত্রপাত বলে তিনি জানান। এসময় তারা সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলেও দাবি করেছে অধ্যক্ষ। তবে হামলা নয় অধ্যক্ষের সাথে ছাত্রদের বাকবিতন্ডার ঘটনা বলে জানিয়েছে পুলিশ।

মিরসরাই কলেজ ক্যাম্পাসে হামলার ঘটনা ঘটেছে দাবি করে অধ্যক্ষ নুরুল আফছার জানান, সোমবার কলেজ ড্রেস পড়ে না আসায় এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র রাকিব হোসেন ও মো. ফারহান সুয়াত নিহানকে অফিস কক্ষে ডেকে আনা হয়। এসময় তাদের কাছে থাকা মোবাইল ফোনগুলো নিয়ে তাদের অভিভাবকদের খবর দেয়া হয়। পরে অভিভাবকদের ওই ছাত্রদের বিষয়ে সর্তক করা হয় এবং পরবর্তী সময়ে কলেজে আসতে কলেজ ড্রেস পড়ে আসার নির্দেশ দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। এরপরই তারা বাহিরে গিয়ে দলবল নিয়ে কলেজ ক্যাম্পসে মিছিল করে কলেজের জানালার কাঁচ ভাংচুর করে এবং সাধারন শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এক পর্যায়ে মিরসরাই থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

অধ্যক্ষ আরো জানান, বেশকিছু দিন ধরে কলেজ ক্যাম্পসে কয়েকজন ছাত্রের সাথে বহিরাগতরা এসে ছাত্রীদের উত্যক্ত করে আসছে। কলেজে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে বহিরাগতদের কলেজে প্রবেশ রোধে শিক্ষার্থীদের কলেজ ড্রেস পড়ে আসা বাধ্যতামূলক করে কলেজ ফটকে চেক বসানো হয়। এরপরও কয়েকজন শিক্ষার্থী ছাত্র রাজনীতির পরিচয়ে বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। ড্রেস ছাড়া কলেজে প্রবেশ করতে না দেয়ায় গেইটে কলেজ গার্ডকেও একাধিকবার লাঞ্ছিত করার ঘটনা ঘটে।
মিরসরাই থানার ওসি সাইরুল ইসলাম জানান, হামলা নয়, অধ্যক্ষের সাথে কয়েকজন শিক্ষার্থীদের বাকবিতন্ডা হয়েছে। খবর পেয়ে পুলিশ গেলে শিক্ষার্থীরা চলে যায়। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ দেয়নি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*