মিরসরাই পৌরসভা আওয়ামীলীগের জনসভা মঞ্চে বিএনপি নেতা, সমালোচনার ঝড়!

নিজস্ব প্রতিবেদক…
মিরসরাই পৌরসভা আওয়ামীলীগ আয়োজিত জনসভা মঞ্চে এক বিএনপি নেতার উপস্থিতিকে কেন্দ্র করে উপজেলার বইছে সমালোচনার ঝড়। গত শনিবার বিকেলে পৌর আ.লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে পৌরসভার কবির মেমোরিয়াল স্কুল মাঠে সরকার দলীয়দের স্থানীয় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ ও গৃহায়নমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

অনুষ্ঠান চলাকালে সরেজমিনে দেখা যায়, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সাবেক সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন চৌধুরী সুজন একই সমাবেশে উপস্থিত আ.লীগের দলীয় নেতাকর্মীদের সাথে সভামঞ্চে অবস্থান করেন। এই সময় পৌর আওয়ামীলীগের নীতি নির্ধারক মহলের একাধিক নেতাকর্মী মিলে মঞ্চে উপস্থিত গৃহায়নমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে ওই বিএনপি নেতাকে পরিচয় করিয়ে দিলে দলের অভ্যন্তরীন নেতাকর্মীদের মাঝে বিষয়টি নিয়ে কানাঘুষা করতে শুরু হয়। তবে মন্ত্রীর হাতে ফুল দিয়ে আওয়ামীলীগের যোগদান করার কথা থাকলেও মন্ত্রী তাকে দলে বেড়াতে অনিহা প্রকাশ করায় তা হয়নি।

এদিকে সামাজিক মাধ্যমের বদৌলতে সভামঞ্চে বিএনপি নেতার উপস্থিতির আলোচিত বিষয়টির ছবি-ভিডিও ফেসবুক, টুইটার সহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে সন্ধ্যার মধ্যেই ‘টক অব দ্যা মিরসরাই’ এ পরিনত হয় ইন্স্যুটি। বর্তমানে যেটি নিয়ে তীব্র প্রতিক্রিয়া বিরাজ করছে উপজেলা, বিভিন্ন পৌর ও ইউনিয়ন পর্যায়ের কর্মী-সমর্থকদের মাঝে। তবে দলীয় সভামঞ্চে ঠিক কি কারনে ওই বিএনপি নেতার উপস্থিতি বিষয়টি খানিকটা অস্পষ্ট হলেও পুরো বিষয়টিকে সহজভাবে নিতে পারছেন না প্রবীন-ত্যাগী আওয়ামীলীগারদের বেশিরভাগই- এমনটিই মন্তব্য উপজেলা আলীগের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতার।

জানা গেছে, বিএনপি নেতা হিসেবে পরিচিত মুখ সুজন’র নাম গত পৌর নির্বাচন কালীন মিরসরাই পৌরসভার সম্ভব্য মেয়র প্রার্থীর তালিকায় বেশ আলোচনায় আসে। সে সময় বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্র-পত্রিকায় এসব বিষয় নিয়ে ফলাও করে সংবাদ প্রকাশিত হয়েছে। আনোয়ার হোসেন সুজন ছাত্র জীবন ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১৯৯৬ সালে মিরসরাই কলেজ ছাত্রলীগের শহীদ-জাফর পরিষদে প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৭ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ২০০৭ সালের ৩০ অক্টোবর উপজেলার চিনকী আস্তানা বাঁধন কমিউনিটি সেন্টারে বিএনপির এক অনুষ্ঠানে ততকালীন চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দলের সদস্য ড. এমএম এমরান চৌধুরীর হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদান করেন। এরপর বিএনপির বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। ২০১২ সালে মিরসরাই পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করলেও নির্বাচনের কয়েকদিন পূর্বে নির্বাচন থেকে সরে দাঁড়ান। তখন বিএনপির প্রার্থীকে বলেন আপনাকে সমর্থন করে সরে দাড়িয়েছি। আবার আওয়ামীলীগ সমর্থীত মেয়র প্রার্থীকে বলেছেন আপনাকে সমর্থন করে আমি সরে দাঁড়িয়েছি। ২০১৬ সালের পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়েছেন তিনি।

এই বিষয়ে মিরসরাই পৌরসভা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম পারভেজ বলেন, আনোয়ার হোসেন সুজন পৌরসভা বিএনপির আহবায়ক কমিটির সদস্য। তার বিরুদ্ধে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে রবিবার (২ এপ্রিল) পৌরসভা বিএনপির একটি সভায় দল থেকে বহিস্কারের জন্য জেলা ও কেন্দ্রীয় কমিটি বরাবারে লিখিত চিঠি পাঠানো হয়েছে।

এই বিষয়ে জানতে আনোয়ার হোসেন চৌধুরী সুজনের মোবাইল ফোনে একাধিকবার কল করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*